ফেনীতে বৃদ্ধের মৃত্যুর পর করোনাভাইরাস শনাক্ত

ফেনীর দাগনভূঞায় মৃত্যুর দুইদিন পর ৭০ বছর বয়সী এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া জেলায় এ রোগের উপসর্গ নিয়ে এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। 

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2020, 06:07 AM
Updated : 6 July 2020, 06:07 AM

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনাভাইরাস ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে আবুল কালাম নামের ওই বৃদ্ধ মারা যান। তার বাড়ি দাগনভূঞায় পৌরসভার আমানউল্যাপুর গ্রামের হাসপাতাল সড়ক এলাকায়।

আর সাংবাদিক নুরুল করিম মজুমদার (৬৮) মারা যান রোববার রাতে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়।

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম জানান, জ্বর, কাশি ও শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ নিয়ে গত বুধবার বিকালে আবুল কালাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরদিন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর পর স্বাস্থ্যবিধি মেনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হয় বলে জানান এ চিকিৎসক। 

রুবাইয়াত বলেন, রোববার নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে যে কয়েকটি পজেটিভ রিপোর্ট এসেছে তার মধ্যে আবুল কালামের নাম রয়েছে। ফলে তার পরিবারের সবাইকে করোনাভাইরাস পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে।

এছাড়া রোববার রাতে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক নুরুল করিমের মৃত্যুর খবর নিশ্চিত করেন হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইকবাল হোসেন ভূঁইয়া।

সোমবার সকালে ফেনী সেন্ট্রাল হাইস্কুল মাঠে তার নামাজে জানাযা শেষে মরদেহ শহরের পশ্চিম উকিল পাড়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নুরুল ফেনীর বহুল প্রচারিত প্রাচীনতম পত্রিকা (৪০ বছর ধরে প্রকাশিক) সাপ্তাহিক হকার্স এর প্রকাশক ও সম্পাদক ছিলেন।

নুরুল করিমের ছেলে তারেক মজুমদার বলেন, বাবার শ্বাসকষ্ট দেখা দিলে গত ২৭ জুন তাকে চিকিৎসকের পরামর্শে ফেনীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিভিন্ন পরীক্ষায় তার ফুসফুসে সংক্রমণ দেখা দিলে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়। এক পর্যায়ে বাবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে শুক্রবার ঢাকার গ্রিন লাইফ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

পরে সেখান থেকে রিলিজ নিয়ে সন্ধ্যায় আবার তাকে ফেরত আনা হয় ফেনীতে। এরপর রাতে ফেনী জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করার কিছুক্ষণ পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান তারেক।  

ফেনী প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ আবু তাহের ভূইয়া বলেন, নুরুল করিম ফেনী প্রেসক্লাবের একাধিকবার নির্বাচিত সভাপতি এবং ফেনী সাংবাদিক ইউনিয়নের আহবায়ক ছিলেন। কর্মজীবনের বিভিন্ন সময়ে তিনি মজুমদার বাংলাদেশ টেলিভিশন, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি), দি ডেইলি স্টার, ডেইলি নিউ এইজ, দৈনিক দেশ বাংলার ফেনী প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।