গাজীপুরে বিলে গোসল করতে গিয়ে ডুবে তিন শিক্ষার্থীর মৃত্যু

গাজীপুর সিটি করপোরেশনে এক বিলে গোসল করতে নেমে ডুবে তিন শিক্ষার্থী মারা গেছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2020, 02:26 PM
Updated : 5 July 2020, 02:26 PM

রোববার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল এলাকায় বিল থেকে তিন জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহতরা হলেন গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি ৯ নম্বর ওয়ার্ডের কিতাব আলীর ছেলে মো. স্বাধীন (১৭), কামরুল ইসলামের ছেলে মো. সাব্বির আহমেদ (১৮); তারা পরস্পর মামাত-ফুফাত ভাই। এছাড়া নিহত হয়েছে শহিদুল ইসলামের ছেলে মো. রনি (১৯)। স্বাধীন এসএসসি পাশ করেছে, বাকি দুইজন গাজীপুর জেনুইন রেসিডেন্সিয়াল কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে গাজীপুর সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ডের কাউন্সিলর আব্বাস উদ্দিন খোকন জানান, গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল এলাকায় এক বিলে রোববার দুপুরে স্বাধীন, সাব্বির ও রনিসহ ৮-৯ জন বন্ধু গোসল করতে নামে।

“এক পর্যায়ে স্রোতে সুজন নামের এক তরুণ ডুবে যাচ্ছিলেন। তাকে উদ্ধারের চেষ্টায় সাব্বির ও রনিও পানিতে ডুবে যেতে থাকেন। পরে বিপ্লব, স্বাধীন, রানা ও আকাশ তাদেরকে উদ্ধারের চেষ্টা করেন। তাদের চিৎকারে এগিয়ে এসে চারজনকে উদ্ধার করে স্থানীয়রা ।

“তবে রনি, সাব্বির ও স্বাধীন পানিতে ডুবে যান।”

পরে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সাব্বির, স্বাধীন ও রনিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি সাইফুল ইসলাম জানান, প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় ওই তিন শিক্ষার্থীকে মৃত অবস্থায় ২৫ ফুট গভীর থেকে উদ্ধার করা হয়েছে। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোনাবাড়ী থানার ওসি এমদাদ হোসেন জানান, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।