গোপালগঞ্জে কুঠিরখাল দখলমুক্তে অভিযান

গোপালগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে কুঠিরখাল দখলমুক্ত করতে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2020, 01:44 PM
Updated : 5 July 2020, 01:44 PM

কাশিয়ানী উপজেলার সদরের মধ্যদিয়ে প্রবাহিত পানি নিষ্কাশনের একমাত্র এ খাল উদ্ধারে রোববার বেলা সাড়ে ১১টার দিকে সন্ধ্যা বাজার এলাকায় অভিযান চালিয়ে ২০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম বলেন, “কুঠির খাল একটি ঐতিহ্যবাহী খাল। এ খাল রক্ষার জন্য উচ্ছেদ অভিযান শুরু করেছি। পাশাপাশি অন্যান্য খালগুলো দখল মুক্ত করতে অভিযান অব্যাহত থাকবে।”

কাশয়িানীর  বারাশিয়া নদীর কুঠিরঘাট এলাকা থেকে উত্থিত হয়ে পোনা গ্রামের মধ্যদিয়ে বিল পবনের সাথে মিলিত হয়েছে কুঠরি খাল। খালটি পানি নিষ্কাশনে বিরাট ভূমিকা পালন করে আসছিল। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা খালটি দখল করে অবৈধভাবে নানা স্থাপনা গড়ে তোলে। এতে পানি নিষ্কাশন ব্যবস্থা একেবারে বন্ধ হয়ে যায়।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন, উপজেলার বেদখল হয়ে যাওয়া খালগুলো পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে। এ লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ, ওসি আজিজুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মীর শাহিনুর রহমান, শাখা কর্মকর্তা সোহরাব হোসেন ও কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু।