‘মাদক বিক্রিতে না’, স্ত্রীর চোখ উপড়াল ‘স্বামী’

‘মাদক বিক্রি করতে রাজি না হওয়ায়’ টাঙ্গাইলের কালিহাতীতে স্ত্রীর একটি চোখ কাঁচির খোঁচায় নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2020, 01:08 PM
Updated : 5 July 2020, 01:08 PM

রোববার ভোরে নারান্দিয়া ইউনিয়নের মাইস্তা চৌধুরীবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে বলে কালিহাতী থানার এসআই ফজলুল হক জানিয়েছেন।

আহত ওই গৃহবধূকে ঢাকায় জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

গৃহবধূর বাবা সাংবাদিকদের জানান, সাত বছর আগে মির্জাপুর উপজেলার বুসুন্দী গ্রামের আব্দুল রহমানের ছেলে ফারুক হোসাইনের সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। তাদের দুই বছরের একটি মেয়ে রয়েছে।

ফারুকের বাবা বিদেশ থাকতেন এবং ফারুক ও তার মা এখানে মাদক ব্যবসা করতেন বলে গৃহবধূর বাবার ভাষ্য।

তিনি বলেন, এক পর্যায়ে ফারুক স্ত্রীকেও মাদক বিক্রি করতে বললে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরে ফারুকের স্ত্রী কয়েক বছর আগে বাবার বাড়ি চলে যান। পরবর্তীতে সালিশ বৈঠকের মাধ্যমে মীমাংসা করে ফারুক স্ত্রীকে বাড়ি নিয়ে যান।  

“কিন্তু তারপরও ফারুক স্ত্রীকে মাদক বিক্রি করতে বলেন; কিন্তু মেয়েটি রাজি না হওয়ায় একাধিকবার তাদের মধ্যে ঝগড়া হয় এবং এ নিয়ে এলাকায় সালিশ বৈঠকও হয়।”

গৃহবধূর চাচার বরাত দিয়ে কালিহাতী থানার এসআই ফজলুল হক বলেন, এক বছর আগে ফারুকের স্ত্রী গাজীপুরে এক পোশাক কারখানায় চাকরি নেন। সেখানেও তাকে ফোন করে চোখ উপড়ে ফেলাসহ প্রাণনাশের হুমকি দেন ফারুক।

গত রমজান মাসে ফারুক গাজীপুরে তার স্ত্রীর বাসায় গিয়ে ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে মারাত্মক আহত করেছিলেন এব ওই ঘটনায় গাজীপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয় বলে এসআই ফজলুল বলেন।

এসআই ফজলুল বলেন, “রোববার ভোর রাতে মেয়েটির বাবার বাড়িতে সিঁধ কেটে ঘরে ঢুকে কাঁচি দিয়ে স্ত্রীর চোখে আঘাত করে পালিয়ে যান ফারুক।”

ফজলুল জানান, মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন গিয়ে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করান। অবস্থার অবনতি হলে পরে ঢাকায় পাঠানো হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আরএমও শফিকুল ইসলাম সজীব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখানে আনার পর মেয়েটির চোখ দেখেছি। তার একটি চোখ ধারালো অস্ত্র দিয়ে স্থায়ীভাবে নষ্ট করে দিয়েছে। এখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকায় জাতীয় বিজ্ঞান ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।”

স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ফারুক হোসাইন মাদক সেবন ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত। মাদক বিক্রি নিয়ে প্রায়ই স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। তার ধারাবাহিকতায় স্ত্রীর চোখ উপড়ে ফেলে ফারুক পালিয়ে যায়।

কালিহাতী থানার ওসি হাসান আল মামুন বলেন, শোনার পরপরই ঘটনাস্থলে এসআই ফজলুল হককে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।