করোনাভাইরাস: ফেনীতে উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

ফেনীতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুই মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2020, 06:30 AM
Updated : 30 June 2020, 06:30 AM

সোমবার রাতে সোনাগাজী উপজেলা সদর ইউনিয়নের মোজাহিদ ওরফে জাহেদ চৌধুরী (৮০) ও দুলাল পাটোয়ারী (৭০) নামে দুই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। অপরদিকে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জান্নাতুল ফেরদাউস নামে এক নারী মারা যান।

সোনাগাজী সদর ইউনিয়নের চেয়ারম্যান শামছুল আরেফিন মৃত দুই মুক্তিযোদ্ধার পরিবারের বরাতে বলেন, সোনাগাজী সদর ইউনিয়নের বেচু পাটোয়ারী বাড়ির বাসিন্দা দুলাল সম্প্রতি জ্বর, সর্দি, কাশিসহ করোনাভাইরাসের উপসর্গে ভুগছিলেন। এ সময়ে তিনি চিকিৎসকের পরামর্শে বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

“সোমবার রাতে দুলালের শ্বাসকষ্ট বেড়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে ফেনীর অদূরে অ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়।”

অপরদিকে শ্বাসকষ্ট, জ্বর ও বমিসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মুজিব আলী চৌধুরী বাড়ির বাসিন্দা জাহেদ চৌধুরী।

শ্বাসকষ্ট বেড়ে শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার রাতে তার মৃত্যু হয় বলে জানান আরেফিন।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধদের পরিবারের কারো উপসর্গ না থাকায় তার নমুনা সংগ্রহ নিয়ে স্বাস্থ্য বিভাগ কোন সিদ্ধান্ত নেয়নি। মঙ্গলবার দুপুরের গার্ড অব অনার দিয়ে স্বাস্থ্যবিধি মেনে দুই মুক্তযোদ্ধাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এছাড়া পরশুরামে করোনাভাইরাসে উপসর্গ নিয়ে জান্নাতুল ফেরদাউস নামে এক নারীর মৃত্যু হয়েছে বলে জানান অজিত।

সোমবার রাতে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া জান্নাতুল পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের মো. শাহজাহান মিয়ার মেয়ে।

পরশুরাম করোনা দাফন স্বেচ্ছাসেবক টিম প্রধান ইয়াছিন শরিফ মজুমদার জানান, রাতে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াছমিন আকতারের নির্দেশে স্বাস্থ্য বিধি মেনে জানাজা শেষে নিহতের মরদেহ পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।