ভয় নেই, আমরা আপনার পাশে আছি: মেয়র লিটন

করোনাভাইরাস আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে চালসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2020, 02:20 PM
Updated : 28 June 2020, 02:20 PM

রোববার দুপুরে নগর ভবনে মেয়র তার দপ্তরে এই কার্যক্রম শুরু করেছেন।

প্রতিটি বাড়ির জন্য তার দেওয়া সামগ্রীর মধ্যে রয়েছে একটি বস্তায় ত্রিশ কেজি চাল এবং আরেক বস্তায় ১৩ পদের খাদ্য সামগ্রী।

বস্তার উপর চিরকুটে লেখা- ‘ভয় নেই, আমরা আপনার পাশে আছি, সুস্থতা কামনায় এএইচএম খায়রুজ্জামান লিটন, মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন।’

দুপুরে মেয়র তার দপ্তরে ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন ও ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলামের কাছে খাদ্যসামগ্রী হস্তান্তরের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করেন।

মেয়র লিটন বলেন, প্রথমদিন ১৯ নম্বর ওয়ার্ডে ১১টি পরিবার, ১৮ নম্বর ওয়ার্ডে ছয়টি পরিবার এবং ৯ নম্বর ওয়ার্ডে ছয়টি পরিবারকে এই সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। এই উপহার ৩০টি ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্তদের কাছে পর্যায়ক্রমে পৌঁছে দেওয়া হবে।

তিনি জানান, বিশেষ খাদ্য প্যাকেজের তালিকায় রয়েছে ৩০ কেজি চাল, পাঁচ কেজি আটা, দুই কেজি ডাল, পাঁচ কেজি আলু, দুই কেজি চিনি, দুই কেজি পেঁয়াজ, তিন লিটার তেল, এক কেজি লবণ, ৫০০ গ্রাম সুজি, ৫০০ গ্রাম আদা, ৫০০ গ্রাম রসুন, ২০০ গ্রাম চা, ৫০ গ্রাম লং ও দুইটি সাবান।

মেয়র লিটন বলেন, “করোনাভাইরাসে আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত হওয়ার কারণে যেসব পরিবার লকডাউনে থাকছে তাদের অন্তত ১৫ দিনের খাবার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। তাদের নিয়মিত খোঁজখবর রাখতে স্থানীয় কাউন্সিলরবৃন্দের নির্দেশনা দেওয়া হয়েছে।”

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, রোববার দুপুর পর্যন্ত রাজশাহীতে ৫১৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী নগরীতে ৩৫৫ জন। এ পর্যন্ত জেলায় মারা গেছেন সাতজন। এর মধ্যে নগরীতে তিনজন। আর এ পর্যন্ত ৬৮ জন সুস্থ হওয়ার মধ্যে নগরীর ১৫ জন।