কোভিড-১৯: ফেনীতে চিকিৎসকের মায়ের মৃত্যু

ফেনীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের মায়ের মৃত্যু হয়েছে। এছাড়া এ রোগের উপসর্গ নিয়ে মারা গেছেন এক মাদ্রাসা শিক্ষক।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2020, 04:44 AM
Updated : 27 June 2020, 05:00 AM

সাদিয়া আঞ্জুম নামের ষাটোর্ধ্ব ওই নারী শুক্রবার বিকালে রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এসএসআর মাসুদ রানা জানান।

সাদিয়ার গ্রামের বাড়ি ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের দাইয়াবিবির হাট এলাকায় বাথানীয়া গ্রামে। তিনি ফেনী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. জুবায়ের ইবনে খায়েরের মা।

মাসুদ বলেন, গত ১৯ জুন সাদিয়া আঞ্জুমের নমুনা পরীক্ষায়  করোনাভাইরাস পজেটিভ রিপোর্ট আসে। প্রথমদিকে তিনি বাসায় চিকিৎসা নিলেও শারিরীক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

“পরে তাকে উন্নত চিকিৎসার জন্য এ দিন দুপুরে রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ভর্তি করা হলে এবং সেখানেই তার মৃত্যু হয়।”

পরে সাদিয়ার লাশ বিশেষ ব্যবস্থায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বলে জানান ভারপ্রাপ্ত সিভিল সার্জন।

এদিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সোনাগাজী উপজেলায় মো. ইব্রাহীম (৪৫) নামে এক মাদ্রাসা শিক্ষকের মৃত্যু হয়েছে বলে উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউজ্জামান জানান।

শুক্রবার দুপুরে ফেনী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে ইব্রাহীমের মৃত্যু হয়। তিনি সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের রামচন্দ্রপুর এলাকার বাসিন্দা ও স্থানীয় এক মাদ্রাসার শিক্ষক ছিলেন।

মৃতের পরিবারের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান বলেন, মাদ্রাসা শিক্ষক ইব্রাহীম কয়েকদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এ সময় তিনি পৌরসভার উত্তর চর চান্দিয়া এলাকায় শ্বশুর বাড়িতে থেকে স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছিলেন।

“শুক্রবার দুপুরে জ্বর ও শ্বাসকষ্টের পাশাপাশি হৃদরোগে আক্রান্ত হন। তার মৃত্যৃর পর উপজেলা প্রশাসনের নিদের্শনা অনুসারে বিশেষ ব্যবস্থাপনায় মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।”

ইব্রাহিমের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ জানান।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ফেনীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত জেলায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৩ জন নারী রয়েছে। মৃতদের মধ্যে ৮ জন সোনাগাজীর, ৩ জন দাগনভূঞার, ৩ জন ফেনী সদর ও ২ জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা।