ঠাকুরগাঁওয়ে মাকে ‘নির্যাতন’, ছেলে গ্রেপ্তার

‘জমি লিখে না দেওয়ায়’ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বৃদ্ধা মাকে নির্যাতনের মামলায় ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2020, 08:05 PM
Updated : 22 June 2020, 08:05 PM

সোমবার উপজেলা শহরের শিবদিঘি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান রাণীশংকৈল থানার ওসি আব্দুল মান্নান।

গ্রেপ্তারকৃত নাসিম উদ্দীন (৩৫) উপজেলার নন্দুয়ার ইউনিয়নের রামপুর গ্রামের প্রয়াত রফিজ উদ্দীনের ছেলে।

গত শনিবার মা আরোশা খাতুন (৫৫) বাদী হয়ে তার ছেলে নাসিম উদ্দীন ও তার স্ত্রী আরজিনা বেগমকে আসামি করে রানীশংকৈল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাণীশংকৈল থানার এসআই দীপঙ্কর রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দীর্ঘদিন ধরে আরোশা খাতুনকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন ছেলে ও পুত্রবধূ।

“গত মঙ্গলবার [১৬ জুন] ক্ষেত থেকে পটল তোলাকে কেন্দ্র করে আরোশা খাতুনকে বাঁশের লাঠি দিয়ে বেধরক পেটায় নাসিম। এতে আরোশা খাতুনের ডান হাত ভেঙে যায় এবং তার শরীরের বিভিন্ন অংশে ক্ষত হয়।”

সোমবার দুপুরে রাণীশংকৈল প্রেসক্লাবে গিয়ে সাংবাদিকদের বিষয়টি লিখিতভাবে জানান আরোশা খাতুন।

রানীশংকৈল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছেলের নির্যাতনের শিকার আরোশা খাতুন একটি লিখিত দিয়েছেন প্রেসক্লাবে।

“এ সময় তিনি বলেন- জমি ছেলের নামে লিখে না দেওয়ায় কয়েক মাস থেকে শারীরিক ও মানসিকভাবে তাকে নির্যাতন করে আসছে ছেলে নাসিম ও তার স্ত্রী আরজিনা।”

আনোয়ার বলেন, এছাড়াও মেরে ফেলার হুমকিও দিয়েছে মা আরোশাকে। এ সময় তার শরীরের বিভিন্ন আঘাতের দাগ সাংবাদিকরা দেখতে পান।

আনোয়ার হোসেন আরও বলেন, প্রেসক্লাব থেকে বের হলে মা আরোশা খাতুনকে বাড়ি নিয়ে যেতে জোরজবস্তি শুরু করে নাসিম। কিন্তু আরোশা বাড়ি যাবে না বললে নাসিম তাকে টেনে-হিঁছড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

“এ সময় স্থানীয়রা নাসিমের উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। অবস্থা দেখে প্রেসক্লাবে থাকা অন্য সংবাদকর্মীরা এগিয়ে গেলে নাসিম তাদের উপর চড়াও হয়।”

পরে সংবাদকর্মীরা খবর দিলে পুলিশ এসে নাসিমকে গ্রেপ্তার করে। এরপর স্থানীয়রা অসুস্থ আরোশাকে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করে।

আরোশা খাতুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জমি লিখে না দেওয়ায় ছেলে ও তার স্ত্রীর নির্যাতন সইতে না পেরে থানায় মামলা করি। কিন্তু পুলিশ তাদের গ্রেপ্তার না করলে প্রেসক্লাবে অভিযোগ দেই। ছেলে ও ছেলের বউ আমাকে অনেক মারপিট করেছে, তাদের শান্তি চাই।”

রাণীশংকৈল থানার ওসি আব্দুল মান্নান বলেন, মাকে মারপিটের মামলায় নাসিমকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে তাকে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয়েছে। মামলার তদন্ত চলছে।