প্রধানমন্ত্রীর ঈদ উপহার: ব্রাহ্মণবাড়িয়ায় অনিয়ম তদন্তে কমিটি

ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর আড়াই হাজার টাকার নগদ ঈদ উপহারের তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2020, 05:31 PM
Updated : 22 June 2020, 05:31 PM

ব্রাহ্মণবাড়িয়া ডিসির নির্দেশনায় কসবার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ তদন্ত কমিটি গঠন করেন।

গত ঈদে দেশের অসহায় ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে উপহার দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। এজন্য সারা দেশ থেকে তালিকা পাঠালে তাতে অসংগতি ধরা পড়ায় ফের তালিকা যাচাই বাছাইও করা হয়।

সোমবার কসবার উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস মাসুদ উল আলম জানান, কসবা উপজেলার এসিল্যান্ডকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি দুই জন সদস্য হলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

তিনি সাংবাদিকদের বলেন, “আগামীকাল তাদের এ বিষয়ে চিঠি প্রদান করা হবে। তবে কসবা উপজেলার কিছু এলাকা রেড-জোন ঘোষণা করে লকডাউন থাকায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দিষ্ট কোনো সময় বেঁধে দেওয়া হয়নি।

“কর্মকর্তারা তাদের অন্য সব কাজের পাশাপাশি অগ্রধিকার দিয়ে এ তদন্তের কাজ করবেন। তদন্ত প্রতিবেদন আসলে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।”

কসবা পৌরসভার ২, ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের চারটি ওয়ার্ডে প্রধানমন্ত্রীর অর্থ উপহারের তালিকায় ‘২০ শতাংশের কম দুঃস্থ ঠাই পেয়েছেন; বাকি সবাই সচ্ছল‘ এমন অনিয়মের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে গত ৯ জুন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের বরাবর পৃথক চারটি অভিযোগপত্র দাখিল করা হয়। এসব অভিযোগের প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ার ডিসি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্যে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন।