রাজশাহী বিভাগে মোট আক্রান্ত ৩৪২০, মৃত্যু ৪৫

রাজশাহী বিভাগের আট জেলায় তিন হাজার ৪২০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে; মোট মারা গেছে ৪৫ জন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2020, 11:15 AM
Updated : 20 June 2020, 12:52 PM

গত ২৪ ঘণ্টায় আরও ১২০ জনের সংক্রমণ এবং পাঁচজন মারা যাওয়ায় এই সংখ্যা দাঁড়িয়েছে বলে শনিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক গোপেন্দ্র নাথ আচার্য্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে রয়েছেন রাজশাহীর ১২ জন, নওগাঁর তিনজন, নাটোরের ১১ জন, জয়পুরহাটের ১২ জন, বগুড়ার ৬২ জন, সিরাজগঞ্জের ১৩ জন ও পাবনার ৭ জন।

তবে বিভাগের অপর জেলা চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি বলে তিনি জানান।

ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত তিন হাজার ৪২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় এক হাজার ৯৮৫ জন আক্রান্ত। এছাড়া রাজশাহীতে ২১২ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন, নওগাঁয় ২৩৯ জন, নাটোরে ১২৭ জন, জয়পুরহাটে ২৫২ জন, সিরাজগঞ্জে ২৫১ জন ও পাবনায় ২৬৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মোট মৃত ৪৫ জন। এর মধ্যে রাজশাহীতে তিনজন, নওগাঁয় চারজন, নাটোরে একজন, বগুড়ায় ২৯ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় পাঁচজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী মারা যাওয়ার খবর সরকারিভাবে জানানো হয়নি।

স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৫ জন। এ নিয়ে বিভাগে সুস্থ হয়েছেন ৬৯৪ জন। এর মধ্যে রাজশাহীর ৫৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৩ জন, নওগাঁয় ১৬১ জন, নাটোরে ৫৪ জন, জয়পুরহাট ১৩৪ জন, বগুড়ায় ১৯৭ জন, সিরাজগঞ্জ ১৭ জন ও পাবনায় ২৫ জন।