গাজীপুরে অবরুদ্ধের ৪৮ ঘণ্টা আগেই জানাবে আশ্বাস মেয়রের

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গাজীপুরের কোনো এলাকা অবরুদ্ধ করার অন্তত ২৪ ঘণ্টা আগেই জনসাধারণকে জানানোর আশ্বাস দিয়েছেন সেখানকার সিটি মেয়র।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2020, 07:16 PM
Updated : 19 June 2020, 07:16 PM

শুক্রবার এক ভিডিও বার্তায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানিয়েছেন, মহানগরীতে লকডাউন কার্যকর করার ২৪ ঘণ্টা আগেই ঘোষণা দেওয়া হবে।

মেয়র জানান, গাজীপুর নগরীতে করোনাভাইরাসে আক্রান্ত এলাকাগুলো চিহ্নিত করা হচ্ছে। কোন ওয়ার্ডের কোন এলাকায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা কত তা স্বাস্থ্য বিভাগের লোকজন বিশ্লেষণ করছে।

“লকডাউন করার আগে স্থানীয় কাউন্সিলর, জনপ্রতিনিধি, সরকারের স্বাস্থ্য বিভাগ, পুলিশ, সেনাবাহিনী ও সরকারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। গাজীপুর সিটিতে কোথাও লকডাউন করা হলে তা ৪৮ থেকে ৭২ ঘণ্টা আগে এলাকাবাসীকে মাইকিং করে ও বিভিন্ন প্রচার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।”

তিনি বলেন, নগরবাসীকে সুস্থ ও নিরাপদ রাখতে যা যা করা দরকার তা করা হবে। গাজীপুরে ২২ লাখ পোশাক শ্রমিক কাজ করেন। করোনাভাইরাস পরিস্থিতির মাঝে তাদের নিরাপত্তাও দেখতে হবে। আবার গার্মেন্টস শিল্পের আন্তর্জাতিক বাজার যেন নষ্ট না হয়ে সেদিকেও খেয়াল রাখতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণের হিসেবে গাজীপুরকে লাল, হলুদ ও সবুজ জোনে চিহ্নিত করা হয়েছে।

শিল্প অধ্যূষিত জেলা হওয়ায় বড় এলাকা জুড়ে ‘লকডাউন’ না করার পরিকল্পনা  রয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের ডিসি তরিকুল ইসলাম।

ডিসি বলেন, টেস্ট কেস হিসেবে কালীগঞ্জ পৌরসভার তিনটি ওয়ার্ডকে রেড জোনের আওতায় নিয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।