বরিশালে জেলেদের চাল উদ্ধার, ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

বরিশালে জেলেদের জন্য সরকারি বরাদ্দের চাল ‘আত্মসাতের উদ্দেশ্যে মজুদ করার’ অভিযোগে এক ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2020, 02:02 PM
Updated : 16 June 2020, 02:02 PM

মঙ্গলবার সকালে বাবুগঞ্জ উপজেলার স্টীমারঘাট এলাকা থেকে ওই চেয়ারম্যানকে গ্রেপ্তার করে বিকালে আদালতের মাধ্যমে কারগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তার নূরে আলম বেপারী বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ) নাইমুল হক জানান, মার্চ-এপ্রিল দুই মাস নদীতে মাছ ধরা বন্ধ ছিল। এ সময় জেলেদের সহযোগিতার জন্য খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় প্রতি মাসে ৪০ কেজি করে চাল বরাদ্দ দেয় সরকার।

কেদারপুর ইউনিয়নে ৪৫০ জন তালিকাভুক্ত জেলে রয়েছে। তাদের প্রত্যেককে ১০ কেজি করে চাল কম দেওয়ার অভিযোগের প্রেক্ষিতে গেল ১৫ এপ্রিল অভিযান চালিয়ে দুই ইউপি সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব বলে জানান তিনি।

“তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইউপি সদস্য জাকির হোসেন (৩২) ও রোকনুজ্জামানকে (৩৮) এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়।”

তিনি আরো জানান, এরপর গভীর রাতে চাল উদ্ধারে অভিযান চালায় র‌্যাব-৮ এর সদস্যরা। পরে কেদারপুর ইউনিয়নের ভূতের দিয়া গ্রামে চেয়ারম্যান নূরে আলম বেপারীর বাড়ির নিচতলা থেকে উদ্ধার হয় ১৮৪ বস্তা সরকারি চাল। প্রতি বস্তায় ২৮ কেজি করে মোট পাঁচ হাজার ১৫২ কেজি চাল জব্দ করা হয়।

এ ঘটনায় চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করে র‌্যাব।