কোভিড-১৯: সাভারে সরকারি কর্মকর্তার মৃত্যু

ঢাকার সাভারে কোভিড-১৯ আক্রান্ত হয়ে এক সরকারি কর্মকর্তার মৃত্যু হয়েছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2020, 02:07 PM
Updated : 15 June 2020, 02:07 PM

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে মৃত্যু হয় বলে প্রয়াতের কর্মস্থলের এক কর্মকর্তা জানান।

সাভার পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লার বাসিন্দা প্রয়াত ব্যক্তি (৫৫) সাভার উপজেলা প্রকৌশলী কার্যালয়ের কমিউনিটি অর্গানাইজার পদে কর্মরত ছিলেন।

উপজেলা প্রকৌশলী সালেহ হাসান প্রামাণিক বলেন, ওই কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া তার কার্যালয়ের আরও সাত জন করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক সপ্তাহ ধরে হোম আইসোলেশনে রয়েছেন।

প্রয়াতের স্বজনরা জানায়, প্রায় দুই সপ্তাহ আগে ওই কর্মকর্তা জ্বর ও শ্বাসকষ্টসহ অন্যান্য উপসর্গ দেখা দেয়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রের (আইসিইউ) সুবিধা না পেয়ে ৮ জুন তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি করা হয়। এর আগে পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

প্রয়াতের শ্যালক সাংবাদিকদের বলেন, “এনাম মেডিকেলের করোনা ইউনিটে রোগীর প্রতি চিকিৎসকদের দায়িত্ব ও আন্তরিকতার অভাব রয়েছে। প্রয়োজনের সময়ে চিকিৎসক খুঁজে পাওয়া যায় না।

“হাসপাতালে গিয়ে নমুনা দেওয়ার পরেও পরীক্ষার জন্য তাদের কাছ থেকে সাড়ে চার হাজার টাকা আদায় করা হয়েছে। এছাড়া চিকিৎসা বাবদও আরও টাকা নিয়েছে। ধারদেনা করে ওই টাকা পরিষোধ করতে হয়েছে।”

এ প্রসঙ্গে জানতে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালন আনোয়ারুল কাদির নাজিমের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি সাড়া দেননি।