ঠাকুরগাঁওয়ে শিশু নির্যাতন: ইউপি সদস্য গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় মোবাইল চুরির অপবাদ দিয়ে হাত-পা বেঁধে দুই শিশুকে নির্যাতনের মামলার প্রধান আসামি ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2020, 03:13 PM
Updated : 14 June 2020, 03:13 PM

রোববার ভোর রাতে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার গাজীর হাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জহিরুল ইসলাম ওরফে গুড (৪৮) পীরগঞ্জ উপজেলার সেনগাঁও ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও ওই ইউনিয়নের দেওধা গ্রামের সোহরাব আলীর ছেলে।

এর আগে শনিবার সন্ধ্যায় ঠাকুরগাঁও ডিবি পুলিশের একটি দল পীরগঞ্জের দেওধা গ্রামের বাড়ি থেকে এই মামলার ৬ নম্বর আসামি জিয়াবুল ইসলাম (৫৫) গ্রেপ্তার হয়েছেন।

র‌্যাব-১৩ ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মামুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই শিশুকে নির্যাতন করার কথা স্বীকার করেছেন ইউপি সদস্য।

গ্রেপ্তার ইউপি সদস্য জহিরুল ইসলামকে পীরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

মামলার নথি থেকে জানা যায়, গত ২২ মে মোবাইল চুরির অপবাদ দিয়ে সালিশের নামে শিশু সুমন ও করিমুলের হাত-পা বেঁধে মারপিট করেন স্থানীয় ইউপি সদস্য জহিরুল ইসলামসহ তার সহযোগীরা এবং মোবাইল ফোনে মারপিটের ওই ঘটনার ভিডিও চিত্র ধারণ করেন। পরে মারপিটের ওই ভিডিও দৃশ্য দুই শিশুর মধ্যে একশিশুর মাকে দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। ওই টাকা না দিলে আসামিরা ওই গৃহবধূকে মারপিট ও শ্লীলতাহানির চেষ্টা করেন।

এ ঘটনায় ৫ জুন দুপুরে ওই গৃহবধূ বাদী হয়ে সাতজনকে আসামি করে পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।