নাসিমকে নিয়ে ফেইসবুকে মন্তব্য, রোকেয়ার শিক্ষক গ্রেপ্তার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেইসবুকে বিরূপ মন্তব্য করার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সিরাজাম মুনিরাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2020, 08:39 AM
Updated : 14 June 2020, 08:39 AM

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামালের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শনিবার রাত সাড়ে ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয় বলে তাজহাট থানার পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম জানিয়েছেন।

সিরাজাম মুনিরা বিশ্ববিদ্যালয়টির বাংলা বিভাগের প্রভাষক। ছাত্রজীবনে তিনি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি ছিলেন। রংপুর শহরের সরদারপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন তিনি। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পরিদর্শক রবিউল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নাসিমের মৃত্যুতে ওই শিক্ষিকা ফেইসবুকে ব্যাঙ্গ করে একটি লেখা পোস্ট করেন। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি বুঝতে পেরে তিনি তা ডিলিট করে দেন। এছাড়া তিনি ভুল করেছেন স্বীকার করে ক্ষমা চেয়ে ফেইসবুকে পরপর দুটি লেখা পোস্ট করেন।

“তবে ততক্ষণে ব্যাঙ্গ করার স্ক্রিনশট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা তার শাস্তি দাবি করেন। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামালের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তাকে তার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।”

নাসিম রাজধানী ঢাকার শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মারা যান। রোববার সকালে রাজধানীর বনানী কবরস্থানে মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হন এই আওয়ামী লীগ নেতা।

এ বিষয়ে রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার বলেন, “সিরাজাম মুনিরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার সময় বাম রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। সেই সময় সরকারবিরোধী বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্য রাজনীতিবিদদের বিরুদ্ধে কথা বলতেন। এসব জানার পরও বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে নিয়োগ দিয়েছে।”