‘যুবলীগ নেতার বাবার মারধরে’ বৃদ্ধ ভাড়াটিয়ার মৃত্যু

বিদ্যুৎ বিল পরিশোধ করতে না পারায় নারায়ণগঞ্জের এক যুবলীগ নেতার বাবার মারধরে ৬৫ বছরের এক ভাড়াটিয়ার মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2020, 04:43 PM
Updated : 12 June 2020, 05:06 PM

শুক্রবার বিকালে শহরের জামতলা হাজী ব্রাদার্স রোড এলাকায় এ ঘটনার পর থেকে ওই বাড়ির মালিক শাজাহান পলাতক রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

শাজাহান নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহ ফয়েজ উল্লাহ ফয়েজের বাবা। ফয়েজ ‘তার চতুর্থ স্ত্রীকে নির্যাতনের’ মামলায় বেশ কিছুদিন কারাগারে থাকার পর সম্প্রতি জামিনে ছাড়া পেয়েছেন।

নিহত ভাড়াটিয়া সিরাজুল ইসলাম মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানার আনারপুরি গ্রামের কালা চাঁনের ছেলে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে জামতলায় শাজাহানের বাড়িতে ভাড়া থাকতেন।

সিরাজের জামাতা জসিম উদ্দনের অভিযোগ, বাড়ির বিদ্যুৎ বিল বাবদ বকেয়া তিন হাজার ছয়শ টাকা পরিশোধ না করায় গত বৃহস্পতিবার তার বৃদ্ধ শ্বশুরকে ডেকে নিয়ে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন বাড়ির মালিক শাহজাহান।

শাজাহানের এলোপাতাড়ি পিটুনিতে বৃদ্ধ সিরাজ পিঠে, কানে ও পাঁজরে গুরুতর আঘাত পান বলে জানান সিরাজ।

গুরুতর আহত অবস্থায় সিরাজকে শহরের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া) নিয়ে যান স্বজনরা। সেখান থেকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হলে তাকে বাসায় ফিরিয়ে আনা হয়। রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। শুক্রবার বিকালে বাড়িতেই তিনি মারা যান বলে জানান সিরাজ।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, বাড়িওয়ালার নির্যাতনে বৃদ্ধের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের স্ত্রী হাসিনা বেগম থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ঘটনার পর থেকে শাজাহান পলাতক জানিয়ে ওসি বলেন, “বিষয়টি তদন্ত করা হচ্ছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।”

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয়রা বলছেন, শাজাহান তার ছেলের ‘রাজনৈতিক পরিচয়ের প্রভাব খাটিয়ে’ এলাকায় বেশ দাপটের সাথে চলাফেরা করেন। সে কারণে ভাড়াটে বৃদ্ধের ওপর নির্যাতনের প্রতিবাদ করার সাহস পাননি কেউ।