কোভিড-১৯: নীলফামারীর বাবুরহাট বাজার অবরুদ্ধ

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় নীলফামারীর ডিমলা উপজেলা শহরের বাবুরহাট বাজার অবরুদ্ধ করেছে প্রশাসন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2020, 02:00 PM
Updated : 12 June 2020, 02:00 PM

বৃহস্পতিবার বিকালে এ বিষয়ে এক গণবিজ্ঞপ্তি জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ জুন এক দিনে উপজেলায় ১৬ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ডিমলা সদরে রয়েছেন আটজন, বালাপাড়া ইউনিয়নের চারজন এবং খগাখড়িবাড়ি ইউনিয়নে দুইজন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিমলা সদরে শনাক্ত আট জনের মধ্যে অধিকাংশ ব্যক্তি বাবুর হাট বাজারের বিভিন্ন দোকানের মালিক ও কর্মচারী। করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে উপজেলা স্বাস্থ্য বিভাগের এক পত্রের আলোকে শনাক্ত হওয়াদের বাড়িসহ ডিমলা বাবুরহাট বাজার ‘লকডাউন’ ঘোষণা করা হলো।

তবে অবরুদ্ধ ঘোষিত এলাকায় কাঁচা বাজার এবং ওষুদের দোকান এর আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

একই বিজ্ঞপ্তিতে বাবুরহাট বাজারের ‘তিস্তা’ ও ‘স্বপন’ ফার্মেসির  কর্মচারী আক্রান্ত হওয়ায় দোকান দুটি অবরুদ্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায় বলেন, “উপজেলায় একদিনে ১৬ জন করোনাভাইরাস পজিটিভ হওয়ায় উপজেলা শহরের বাবুর হাট ‘লকডাউন’ করা হয়েছে। শনাক্ত হওয়াদের অধিকাংশই বাবুরহাট বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারী।”

তিনি বলেন, আগামী ১৪ দিনের জন্য বাজারটি অবরুদ্ধ ‘লকডাউন’ করা হয়েছে। এরপর পরিস্থিতি বুঝি লকডাউন খুলে দেওয়া হবে।

তিনি বলেন, বৃহস্পতিবার পর্যন্ত ডিমলা উপজেলায় মোট ৪২ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত ১৪ জন সুস্থ হয়েছেন। বাকি ২৮ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তবে এখন পর্যন্ত উপজেলা কেউ মৃত্যুবরণ করেনি।