নারায়ণগঞ্জে করোনাভাইরাসে নার্সের মৃত্যু

নারায়ণগঞ্জে করোনাভাইরাস সংক্রমিত হয়ে এক সিনিয়র স্টাফ নার্স মারা গেছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2020, 01:39 PM
Updated : 11 June 2020, 01:39 PM

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে অবস্থিত কোভিড-১৯ রোগীদের জন্য আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের সিনিয়র স্টাফ প্রয়াত নার্সের (৫৪) বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পাড়াগ্রাম গ্রামে। তার স্বামীর বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া গ্রামে।

জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সিনিয়র স্টাফ নার্স করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

“তিনি করোনাসহ রোগীদের স্বাস্থ্য সেবা দিয়ে আসছিলেন।”

প্রয়াতের স্বামী বলেন, “গত ৩১ মে করোনার উপসর্গ দেখা দিলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এরপর থেকে সে বাসায় আইসোলেশনে ছিল। অবস্থার অবনতি হলে তাকে গত ৭ মে সাজেদা আইসোলেশন হাসপাতালে ভর্তি করা হয়।”

তিনি আরও জানান,  বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে আইসিইউতে তার স্ত্রীর সাথে শেষবার কথা হয়। বেলা ১১টার দিকে সেখানে তার মৃত্যু হয়। তার লাশ রাজধানীর পোস্তাগোলায় সৎকার করা হবে।

গত ৭ এপ্রিল করোনাভাইরাস সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। ৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার।

২৬ মে নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জ্যেষ্ঠ গাইনি চিকিৎসক আমিনা খানের মৃত্যু হয়। তিনিসহ এ জেলায় এ রোগে আক্রান্ত হয়ে ৯৩ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলামসহ ১৬ চিকিৎসক, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৩ হাজার ৮৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।