কুড়িগ্রামে কোভিড-১৯ এ প্রথম মৃত্যু পুলিশ সদস্যের

কুড়িগ্রামে কোভিড-১৯ এ এক পুলিশপরিদর্শক মারা গেছেন; এটাই করোনাভাইরাসে এ জেলার প্রথম মৃত্যুর খবর।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2020, 01:51 PM
Updated : 10 June 2020, 01:51 PM

বুধবার নওগাঁয় তার গ্রামের বাড়িতে দাফন হয়। আগের রাত ২টায় মারা যান তিনি।

প্রয়াত পুলিশ পরিদর্শক (সশ্স্ত্র) আব্দুল জলিল সরদার (৫৫) কুড়িগ্রামে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলায়। তবে তার পরিবারের সদস্যরা বগুড়ায় বাস করে।

কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম জানান, পুলিশ পরিদর্শক আব্দুল জলিল সরদার সর্দি ও জ্বরে আক্রান্ত হলে গত ৩১ মে নমুনা সংগ্রহ করে তাকে পুলিশ লাইন কোয়ার্টারে কোয়ারেন্টিনে রাখা হয়। ছুটা সুস্থ বোধ করলে বগুড়ায় তার পরিবারের কাছে যেতে ইচ্ছা প্রকাশ করেন তিনি।

গত রোববার পুলিশ বিভাগের অ্যাম্বুলেন্সে করে তাকে বগুড়ায় তার পরিবারের কাছে পাঠানো। সোমবার ফের অসুস্থবোধ করলে তার পরিবারের লোকজন বগুড়া মোহাম্মদ আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে তাকে বলেন তিনি।

“মঙ্গলবার দুপুর ২টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।”

তার হার্টের ও উচ্চ রক্তচাপের সমস্যা ছিল তবে করোনাভাইরাসের জন্য পরীক্ষার ফল তখনও পাওয়া যায়নি। ওইদিন রাতে বগুড়া মোহাম্মদ আলী মেডিকেল কলেজ হাসপাতাল এবং কুড়িগ্রাম সিভিল সার্জন অফিস জানায় আব্দুল জলিলের করোনাভাইরাস পজেটিভ বলে জানান তিনি।

তিনি আরো জানান, আব্দুল জলিল সরদার কুড়িগ্রামে কর্মরত হলেও তার পরিবার থাকত বগুড়ায়। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলায়। বুধবার দুপুরে গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, আব্দুল জলিল সরদারের করোনাভাইরাসের উপসর্গ থাকায় ৩১ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়। মঙ্গলবার রাতে তার আক্রান্তের রিপোর্ট আমাদের কাছে আসে।

এর আগে জেলার ফুলবাড়ী থানার ওসি এবং ডিএমপি থেকে কুড়িগ্রামে বদলি হয়ে আসা দুই নারী পুলিশ কনস্টেবলের করোনাভাইরাস শনাক্ত হয়। তবে বর্তমানে তারা সুস্থ রয়েছেন বলে পুলিশ বিভাগ জানায়।

কুড়িগ্রামে এ পর্যন্ত ৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে; সুস্থ হয়েছে ৫৭ জন। ২৬ জন চিকিৎসাধীন রয়েছে।