ফরিদপুরে এবার আ.লীগ নেতা বরকতের সহযোগী গ্রেপ্তার

ফরিদপুরে আওয়ামী লীগের নেতা সাজ্জাত হোসেন বরকতের এক সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2020, 12:45 PM
Updated : 10 June 2020, 12:53 PM

ফরিদপুর শহরের ভাজনডাঙ্গার বাড়ি থেকে মঙ্গলবার রাত ৩টার দিকে মনিরুজ্জামানের গ্রেপ্তার করা হয়।

এদিকে, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকতকে অব্যাহিত ও বহিষ্কারের সুপারিশের পর এ কমিটির আরো দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

মনিরুজ্জামান (৪৮) ফরিদপর শহরতলীর ভাজনডাঙ্গা এলাকার বাসিন্দা। তিনি বর্ধিত ফরিদপুর পৌরসভার ২৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ২০১৭ সালে মনিরুজ্জামান এসবি কনস্ট্রাকশন নামে সাজ্জাদ হোসেনের নির্মাণ প্রতিষ্ঠানে প্রকৌশলী হিসেবে যোগ দেন।

শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী জানান, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের চাপের কারণে মনিরুজ্জামানকে ফরিদপুর বর্ধিত পৌরসভার ২৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদকের পদ দিতে হয়।

ফরিদপুর কোতয়ালী থানার পরিদর্শক (অপারেশন) শহীদুল ইসলাম বলেন, মঙ্গলবার রাত ৩টার দিকে শহরের ভাজনডাঙ্গাস্থ বাড়িতে অভিযান চালিয়ে মনিরুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

“গত ১৮ মে দায়ের করা জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার ঘটনায় করা মামলার আসামি হিসেবে মনিরুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।“

এদিকে বুধবার বিকেল ৩টার দিকে শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, জেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে হামলা, ভাংচুর করে দলীয় শৃংখলা পরিপন্থী কাজ করায় এবং দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় ফরিদপুর শহর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহফুজুর রহমান ও ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নারায়ণ চক্রবর্তীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পাশাপাশি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের কাছে তাদের দলের প্রাথমিক সদস্যসহ দল থেকে বহিষ্কারের সুপারিশ করে পাঠিয়ে দেওয়া হয়েছে।