বুড়িমারী বন্দরে আমদানি-রপ্তানি শুরু বুধবার

করোনাভাইরাস সংক্রমণ মহামারীতে আড়াই মাস বন্ধ থাকার পর লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হচ্ছে বুধবার।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2020, 01:48 PM
Updated : 9 June 2020, 01:48 PM
বুড়িমারী স্থলবন্দর চেকপোস্টের শূন্য রেখায় সোমবার বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীদের মধ্যে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন সভাপতি রুহুল আমীন বাবুল জানান।

রুহুল আমীন বাবুল জানান, সোমবার বুড়িমারী স্থলবন্দরের শূন্য রেখায় বিজিবি ও বিএসএফ প্রতিনিধির উপস্থিতিতে উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের নেতাদের বৈঠক হয়।

“সেখানে দীর্ঘ আলোচনা শেষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বুধবার [১০ জুন] থেকে বাণিজ্য কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।”

তিনি জানান, সকাল ৮টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে। এতে ভারত, ভুটান ও নেপালের সঙ্গে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সোমেন চাকমা জানান, উভয় দেশের ব্যবসায়ীদের নিয়ে সভা হয়েছে। সভার সিদ্ধান্ত মোতাবেক বুধবার থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে।

বৈঠকে উভয় দেশের ব্যবসায়ী ছাড়াও কাস্টমস্ কমিশনার, স্থলবন্দর উপ-পরিচালক, সিঅ্যান্ডএফ এজেন্ট, পাটগ্রাম থানার ওসি, স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ উপস্থিত ছিলেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মহামারীর মধ্যে ভারত ও বাংলাদেশ সরকারের যৌথ সিদ্ধান্তে আড়াই মাস আগে বুড়িমারী স্থলবন্দরের সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।