বান্দরবানের দুই উপজেলা ‘রেড জোন’ ঘোষণা

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় বান্দরবান সদরের পৌর এলাকা ও রুমা উপজেলাকে ‘রেড জোন’ ঘোষণা দিয়ে অবরুদ্ধ করেছে জেলা প্রশাসন।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2020, 12:42 PM
Updated : 9 June 2020, 12:42 PM

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন বলেন, বুধবার দুপুর ১২টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ‘লক ডাউন’ কার্যকর থাকবে।

এর আগে সবাইকে প্রয়োজনীয় কেনাকাটা সম্পন্ন করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘লক ডাউন’ চলাকালে কোনো ব্যক্তি ‘রেড জোনে’ ঢুকতে বা সেখান থেকে বের হতে পারবে না।

“এছাড়া ‘রেড জোন’ ঘোষিত এলাকায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারবে না। তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মানবকি সহায়তা, ত্রাণ কার্যক্রম এবং কৃষি উপকরণ ও পণ্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।”

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করা নমুনা পরীক্ষায় সোমবার বান্দরবান জেলায় আরও ১৪ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জন অংস্ইুপ্রু মারমা জানান, জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৬৩। এর মধ্যে সদর উপজেলায় ৩০ জন এবং রুমা উপজেলায় পাঁচজন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৫ জন।

তিনি বলেন, ৬ জুন করোনাভাইরাস উপসর্গ নিয়ে পৌরসভার বনরুপা এলাকার এক ব্যক্তি মারা যান। সোমবার পরীক্ষার রিপোর্টে তার করোনভাইরাস শনাক্ত হয়।

এর আগে ৬ জুন বান্দরবান আসনের সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং কোভিড-১৯ আক্রান্ত হন। পরদিন তাকে ঢাকা সিএমইচে নিয়ে যাওয়া হয়।

সিএমএইচে তিনি সুস্থ ও ভালো আছেন জানান সিভিল সার্জন ডা. অংস্ইুপ্রু মারমা।