কোভিড-১৯: ৩৯ বছরের ইউপি চেয়ারম্যান তৈয়বের মৃত্যু 

ঢাকার নবাবগঞ্জ উপজেলার কলাকোপা ইউনিয়নে টানা ৩৯ বছরের চেয়ারম্যান তৈয়ব আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2020, 06:31 PM
Updated : 8 June 2020, 06:31 PM

সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই চেয়ারম্যান।

প্রয়াত তৈয়ব আহমেদ (৭৫) ১৯৭৭ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত এক টানা ৩৯ বছর কলাকোপা ইউনিয়ন পরিষদের নির্বাচিত অপরাজিত চেয়ারম্যান ছিলেন। কলাকোপা ইউনিয়নের বাগমারার বাসিন্দা তিনি।

এ তথ্য দিয়ে কলাকোপা ইউপির চেয়ারম্যান ইব্রাহীম খলিল বলেন, “তার মতো এ রকম অপরাজিত চেয়ারম্যান বাংলাদেশে আর কোথাও আছে বলে আমার মনে হয় না।”

এদিকে, নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ বলেন, “রোববার পরীক্ষার ফলাফলে তৈয়ব আহমেদ আক্রান্ত হওয়ার বিষয়টি আমরা নিশ্চত হই। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক ও প্রচন্ড শ্বাসকষ্ট থাকায় তাকে ওই দিনই উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় সোমবার দুপুরে তার মৃত্যু হয়।”

তিনি আরো জানান, সোমবার রাত ১০টায় পাওয়া পরীক্ষার ফলাফলে নতুন নয় রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন নারী। বিভিন্ন বয়সী আক্রান্তরা উপজেলার কলাকোপা, শোল্লা, বাহ্রা, চুড়াইন ও একজন দোহার উপজেলার বাসিন্দা।

নতুনদের নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮২ জন।

সোমবার রাত ১১টা পর্যন্ত উপজেলার ১,২২৪ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। যার মধ্যে ৭১ জনের ফলাফল এখনও আসেনি। সুস্থ হয়েছেন ২২ জন ও চিকিৎসাধীন রয়েছেন ১৫৬ জন। ৪ জন মারা গেছে।