করোনাভাইরাস: চার জেলায় উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু

ফরিদপুর, পটুয়াখালী, চাঁদপুর ও ফেনীতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে।

পটুয়াখালী প্রতিনিধিফরিদপুর, ফেনী, চাঁদপুর ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2020, 07:59 AM
Updated : 8 June 2020, 09:59 AM

তাদের মধ্যে তিনজনই চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার। রোববার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত তারা মারা যান বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ফরিদপুরে মারা গেছেন ৩৪ বছর বয়সী এক ব্যক্তি।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান বলেন,  ফরিদপুর করোনাভাইরাস ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার  ভোরে ৩৪ বছর বয়সী এই ব্যক্তি মারা গেছেন। তার বাড়ি সদর উপজেলায়। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এখনও প্রতিবেদন পাওয়া যায়নি।

ফেনীতে মারা গেছেন ৫৫ বছর বয়সী এক রেস্তোরাঁ ব্যবসায়ী।

জেলার দাগনভূঁঞায় পৌরসভার কাউন্সিলর নূরুল হুদা সেলিম পরিবারের বরাতে জানান, এই ব্যক্তির অ্যাজমা ছিল। শ্বাসকষ্ট বেড়ে গেলে শনিবার উপজেলার স্বাস্থ্য বিভাগ করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে। রোববার সন্ধ্যায় পৌরসভার উত্তর শ্রীধরপুর গ্রামে বাড়িতে তিনি মারা যান।

এই ব্যক্তি দাগনভূঁঞা বাজারে একটি রেস্তোরাঁ চালাতেন। রাতেই মরদেহ স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বলে জানান কাউন্সিলর নূরুল।

দাগনভূঁঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা রুবাইয়েত বিন করিম বলেন, গত চার দিনে তার উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন। মৃত্যুর আগে ও পরে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এখনও প্রতিবেদন পাওয়া যায়নি।

পটুয়াখালীতে মারা গেছেন ৪২ বছর বয়সী এক ব্যক্তি।

পটুয়াখালী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, জ্বর-শ্বাসকষ্ট নিয়ে দুই দিন আগে তাদের হাসপাতালে আসেন এই ব্যক্তি। তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে সোমবার সকাল ৮টায় তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করে পাঠানো হলেও এখনও পরীক্ষা প্রতিবেদন আসেনি।

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় মারা গেছেন তিনজন।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোয়েব আহমেদ জানান, রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত এই তিনজন মারা গেছেন। এছাড়া উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ২১ জন।

তিনি বলেন, রোববার রাতে উপজেলার ভাজনাখাল এলাকার ৬০ বছর বয়সী একজন, কাঁঠালী গ্রামে ৬৫ বছর বয়সী একজন ও ডাটরা শিবপুর সর্দারবাড়িতে ৭২ বছর বয়সী এক ব্যক্তি জ্বর-সর্দি নিয়ে মারা গেছেন।

জেলায় মোট ৫২ জন করোনাভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন বলে সিভিল সার্জন মো. সাখাওয়াত উল্লাহ জানিয়েছেন।