মন্ত্রী উশৈসিং করোনাভাইরাসে আক্রান্ত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবান্দরবান প্রতিনিধি ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 07:32 PM
Updated : 7 June 2020, 06:41 AM

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বান্দরবান থেকে যাদের নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছিল, শনিবার রাতে তাদের মধ্যে ৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং তাদের একজন।  

‘কিছু দিন আগে মন্ত্রী শ্বাসকষ্টে ভুগছিলেন। তার ডায়বেটিসও রয়েছে। কোভিড-১৯ ধরা পড়ায় উন্নত চিকিৎসার জন্য আগামীকাল তাকে হেলিকপ্টারে ঢাকা সিএমএইচে নিয়ে যাওয়ার কথা রয়েছে।”

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মোস্তফা খালেদও মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে কয়েকজন সংসদ সদস্যের সংক্রমণ ধরা পড়লেও কোনো মন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর এল এই প্রথম।

আওয়ামী লীগ নেতা বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালের নির্বাচনে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তির আগে সংলাপ কমিটির একজন সদস্য ছিলেন তিনি।

দুই মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করা উশৈসিং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং জাতীয় সংসদে হুইপের দায়িত্বও পালন করেছেন।

জাতীয় সংসদে ছয়বার বান্দরবানের মানুষের প্রতিনিধিত্ব করা উশৈসিং ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

২০১৯ সালে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করলে তাকে ওই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।