করোনাভাইরাস: নারায়ণগঞ্জে আরও ৮১ জন আক্রান্ত

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে নতুন ৮১ জন আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৯৮ জনে দাঁড়িয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 12:54 PM
Updated : 6 June 2020, 12:54 PM

শনিবার দুপুরে এ তথ্য জানিয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, জেলা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮৫ জনের মৃত্যু হয়েছে। তবে শনিবার কোনো মৃত্যুর খবর পাননি তারা।

এ ৮৫ মৃতের মধ্যে এক নারী চিকিৎসকও রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলার সিটি করপোরেশন এলাকায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৪৫১ জনের, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ হাজার ২৭১ জন এবং যাদের মধ্যে ৫৩ জন মারা গেছে। এছাড়া আইসোলেশনে থেকে সুস্থ হয়েছে ৫১৩ জন।

সদর উপজেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৫০২ জনের, আক্রান্ত হয়েছে ৯৭৭ জন, সুস্থ হয়েছে ২৯৩ জন এবং মারা গেছে ১৮ জন।

বন্দর উপজেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৬১ জন, আক্রান্ত হয়েছে ১০০ জন, সুস্থ হয়েছে ১৯ জন এবং মৃত্যু হয়েছে ২জনের।

আড়াইহাজারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৫৫১ জনের, আক্রান্ত হয়েছে ২৭১ জন, সুস্থ হয়েছে ৪৭ জন এবং মৃত্যু হয়েছে দুইজনের।

সোনারগাঁয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ১৫৫ জনের, আক্রান্ত হয়েছে ২৮৫ জন, সুস্থ হয়েছে ২৮ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত তিনজন রোগীর দুজনই নারায়ণগঞ্জের ছিলেন। ৩০ মার্চ এক নারীর মৃত্যু হয়। ৭ এপ্রিল করোনাভাইরাস সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। ৮ এপ্রিল নারায়ণগঞ্জকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার।

জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ১৬ চিকিৎসক, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৩ হাজার ৩৯৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এ জেলায়।