করোনাভাইরাস: রাজশাহী বিভাগে মৃত্যু ১৪, আক্রান্ত ১২৮৭

রাজশাহী বিভাগের আট জেলায় করোনাভাইরাসে ১৪ জনের মৃত্যু ও এক হাজার ২৮৭ জনের সংক্রমণের তথ্য দিয়েছে স্বাস্থ্য বিভাগ।  

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 11:51 AM
Updated : 6 June 2020, 11:51 AM

শনিবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক গোপেন্দ্র নাথ আচার্য্য গণমাধ্যমকে জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে ৮৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে; মৃত্যু হয়েছে তিনজনের। আর সুস্থ হয়েছেন তিনজন।

“বিভাগে এ পর্যন্ত ১২৮৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩২১ জন। বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মারা গেছেন ১৪ জন। এর মধ্যে রাজশাহীতে তিনজন, নওগাঁয় দুইজন, নাটোরে একজন, বগুড়ায় চারজন, সিরাজগঞ্জ দুইজন ও পাবনায় দুইজন।”

গোপেন্দ্র নাথ আরও জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে শনাক্ত ৮৩ জনের মধ্যে ৫২ জন বগুড়ার এবং পাবনার ১৯ জন। এছাড়া সিরাজগঞ্জে ছয়জন, রাজশাহীতে তিনজন ও নাটোরে তিনজন আক্রান্ত হয়েছেন। একদিনে মারা যাওয়াদের মধ্যে পাবনার দুইজন ও বগুড়ার একজন।

তিনি বলেন, বিভাগের আট জেলার মধ্যে এ পর্যন্ত বগুড়ায় ৫৬৯ জন, জয়পুরহাটে ২০৫ জন, নওগাঁয় ১৪৬ জন, রাজশাহীতে ৭৫ জন, নাটোরে ৬৪ জন, সিরাজগঞ্জে ১০০ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৬ জন এবং পাবনায় ৭২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

“সুস্থ হয়েছেন রাজশাহীতে ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৩ জন, নওগাঁয় ৯১ জন, নাটোরে ১১ জন, জয়পুরহাটে ৮০ জন, বগুড়ায় ৫০ জন, সিরাজগঞ্জে ১৪ জন এবং পাবনায় ৮ জন।”

তিনি জানান, রাজশাহী বিভাগে তিনটি ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে। এর মধ্যে রাজশাহীতে দুইটি ও বগুড়ায় একটি। এছাড়া অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। প্রতিদিন নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ছে।