রাবি শিক্ষকের করোনাভাইরাস শনাক্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের দেহে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2020, 02:49 PM
Updated : 5 June 2020, 02:49 PM

শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

৪২ বছর বয়সী এই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক। তিনি বিশ্ববিদ্যালয়ের পশ্চিমপাড়ায় শিক্ষকদের আবাসিক এলাকায় থাকেন।

প্রক্টর লুৎফর রহমান বলেন, আক্রান্ত ওই অধ্যাপক হার্টের সমস্যা নিয়ে বুধবার (৩ জুন) ঢাকার একটি হাসপাতালে যান। সেখানে চিকিৎসা শুরুর আগে করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসে।

“বিষয়টি সকালে আমি জানতে পেরে উপাচার্যকে জানাই। উপাচার্যও আমাকে বিষয়টি নিশ্চিত করেন। ওই শিক্ষক নিজে রাতে উপাচার্যের সঙ্গে কথা বলেছেন।”

প্রক্টর আরও বলেন, আক্রান্ত অধ্যাপকের করোনাভাইরাসে তেমন কোনো উপসর্গ নেই। তিনি ভালো আছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি দেখভাল করার জন্য রাজশাহী সিভিল সার্জনকে জানিয়েছে। পরে সিভিল সার্জনের পরামর্শ মতে, বিষয়টি রাজশাহী সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তাকেও জানানো হয়েছে। বর্তমানে তিনি ক্যাম্পাসের পশ্চিমপাড়ার নিজ কোয়ার্টারে আছেন।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এফ এ এম আঞ্জুমান আরা বেগম বলেন, তারা বিষয়টি বিশ্ববিদ্যালয় থেকে জেনেছেন। যোগাযোগ করে সেখানে স্বাস্থ্যকর্মী পাঠানো হবে। আর ওই শিক্ষকের সংস্পর্শে কেউ এসে থাকলে তাদের নমুনা সংগ্রহ করা হবে।