সাদ এরশাদের উপর হামলার অভিযোগ: পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

রংপুরের সংসদ সদস্য এরশাদপুত্র রাহগির আল মাহির উপর জাতীয় পার্টির এক নেতার হামলার অভিযোগ ওঠার মধ্যে দুপক্ষ পাল্টপাল্টি সংবাদ সম্মেলন করেছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2020, 02:18 PM
Updated : 3 June 2020, 02:18 PM

প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রংপুরে বাসভবন পল্লী নিবাসে বুধবার সংবাদ সম্মেলন করেন রাহগির আল মাহি যিনি সাদ এরশাদ নামে পরিচিত।

অপরদিকে নগরীর সেন্ট্রাল রোডে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মহানগর জাতীয় পার্টি সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার পল্লী নিবাসে সাদ এরশাদের উপর হামলার চেষ্টাল অভিযোগে জাতীয় পার্টির রংপুর নগরের ২৭ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক টিপু সুলতানকে পুলিশ গ্রেপ্তার করেছে।

এ ঘটনায় সাদ এরশাদ ও অপরপক্ষ নগরীর তাজহাট থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

দুপুর সাড়ে ১২টায় নগরীর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা অভিযোগ করেন, সাদ এরশাদের লেলিয়ে দেওয়া বাহিনী ২৭ নম্বর ওয়ার্ড জাপার সাধারণ সম্পাদক টিপু সুলতানকে মারধর করেছে।

“অন্যায়ভাবে তাকে পুলিশে সোপর্দ করে প্রকৃত ঘটনা আড়াল করার জন্য ভিন্নখাতে প্রভাবিত করতে চেষ্টা করছেন সাদ এরশাদ।”

ওই ঘটনার সুষ্ঠু তদন্ত করে টিপু সুলতানকে ২৪ ঘণ্টার মধ্যে ছেড়ে দেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে জাপার একদল নেতাকর্মী।

অন্যদিকে বেলা ২টার দিকে পল্লী নিবাসে সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও সদর (রংপুর-৩) আসনের সংসদ সদস্য রাহগির আল মাহি বলেন, “মঙ্গলবার সন্ধ্যায় নেতাকর্মীদের নিয়ে বৈঠক করছিলাম। সেখানে ডিও লেটারে স্বাক্ষর না দেওয়ায় আমাকে ও আমার স্ত্রীকে গালিগালাজ করে ও ভয়ভীতি দেখিয়ে লাঞ্ছিত করা হয়।”

এ সময় নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কাও প্রকাশ করেন সাদ এরশাদ।

সংবাদ সম্মেলনে সাদ এরশাদের স্ত্রী মাহিমা এরশাদও বক্তব্য রাখেন।

মাহিমা বলেন, “আমি তো এমপির বউ্ আমার কী অপরাধ যে তারা আমাকে ও আমার বাবা-মাকে গালাগাল করবে? তারা কেন আমার গায়ে হাত তুলল? আমি আপনাদের মাধ্যমে বিচার চাই। আপনারা জাতির বিবেক। আমি তো এরশাদের পুত্রবধূ।”

এ ব্যাপারে মহানগর পুলিশের তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জিজ্ঞাসাবাদের জন্য জাপা নেতা টিপু সুলতানকে থানায় নিয়ে আসা হয়েছে এবং থানা হেফাজতে আছেন।