চাঁদপুরে ৩ দিনে দুই নদী-বন্দর কর্মকর্তা বদল

চাঁদপুরে বন্দরে স্বাস্থ্যবিধি ভঙ্গের সমালোচনার মধ্যে মাত্র তিন দিনের ব্যবধানে দুই নদী বন্দর কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2020, 04:50 PM
Updated : 2 June 2020, 04:50 PM

মঙ্গলবার দুপুরে চাঁদপুর বন্দরের দায়িত্ব থেকে বিআইডব্লিউটিএ-এর উপ-পরিচালক আবুল বাশারকে বদলি করে কাউসারুল আলম নামের নতুন এক কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

গত সোমবার কর্মস্থলে যোগ দেওয়া আবুল বাশারকে হেড অফিসে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। এ কর্মস্থলে ‘মাত্র দুই দিন’ দায়িত্ব পালনের পরই তাকে বদলির আদেশ এল।

এর আগে গত রোববার করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধি না মেনে যাত্রী পরিবহন করাসহ দায়িত্বে অবহেলার কারণে চাঁদপুর জেলায় দায়িত্বরত বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে বরখাস্ত করে গত সোমবার আবুল বাসারকে ওই পদে পদায়ন করা হয়েছিল।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ-এর উপ-পরিচালক আবুল বাশার বলেন, “আমার বদলি হওয়ার খবর শুনেছি। নৌ মন্ত্রণালয়ের চিঠি এখনও হাতে পাইনি।

“নতুন বন্দর কর্মকর্তা হিসেবে রাজধানী ঢাকা সদরঘাটে কর্মরত বিআইডব্লিউটিএ-এর উপ-পরিচালক কাউসারুল আলমকে নিয়োগ দেওয়া হয়েছে। আমাকে ঢাকা হেড অফিসে যোগদানের আদেশ দেওয়া হয়েছে বলে জেনেছি।”

আগামী রোববার নতুন বন্দর কর্মকর্তা কাছে দায়িত্ব হস্তান্তর করবেন বলে জানান তিনি।

এদিকে, সরকারি ‘সাধারণ ছুটি’তে দুই মাস বন্ধ থাকার পর গত রোববার থেকে চাঁদপুর নৌ-টার্মিনাল থেকে লঞ্চ চলাচল শুরু হয়। শুরুর দিন থেকেই স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের যাত্রা নিশ্চিতে ব্যর্থতার পরিচয় দেন এ বন্দরের কর্মকর্তারা।

সামাজিক দূরত্ব নিশ্চিত না করেই লঞ্চগুলো বেশি বেশি যাত্রী নিয়ে ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের দক্ষিণাঞ্চলে যাতায়াত করে।

চাঁদপুর নৌ বন্দর থেকে অন্তত ২০টি রুট ব্যবহার করে ঢাকাসহ দেশে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় অর্ধশত লঞ্চ চলাচল করে থাকে।