করোনাভাইরাস: ঠাকুরগাঁওয়ে আ.লীগ নেতার মৃত্যু

ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক আওয়ামী লীগ নেতা মারা গেছেন। এ নিয়ে জেলায় এ রোগে দুইজনের মৃত্যু হল।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2020, 02:51 PM
Updated : 2 June 2020, 02:51 PM

মঙ্গলবার বিকাল সাড়ে ৬টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বীরগঞ্জে ওই আওয়ামী লীগ নেতার মৃত্যু হয় বলে জানান ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাকিবুল আলম চয়ন।

ঠাকুরগাঁও শহরের মুসলিম নগর এলাকার প্রয়াত ব্যবসায়ী ৬০ বছর বয়সী এ নেতা ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ ছিলেন।

ডা. রাকিবুল আলম চয়ন বলেন, জ্বর ও সর্দিতে এ নেতা ও আক্রান্ত হলে গত ২৯ মে তারসহ স্ত্রী (৪৭), ছেলে (৩৩) ও ছেলের স্ত্রীর (২৭) নমুনা সংগ্রহ করা হয়। এরপর নমুনা পরীক্ষার জন্য দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা শেষে গত সোমবার রাতে দিনাজপুর থেকে প্রাপ্ত রিপোর্টে তাদের চার জনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়।

রাতেই উপজেলা প্রশাসনের সহায়তায় তাদের বাড়ি অন্য বাড়িদের থেকে বিচ্ছিন্ন করা হয় এবং বাড়িতেই তাদেরকে আইসোলেশন করে রাখা হয়।

“মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ আ. লীগ নেতার শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। বিকাল ৩টার দিকে শ্বাসকষ্ট বেড়ে গেলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে পাঠানোর ব্যবস্থা করা হয়। রংপুরে নেওয়ার পথে বিকাল সাড়ে ৬টার দিকে মারা যান তিনি।”

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া আওয়ামী লীগ নেতার পরিবারের অন্য তিন সদস্যকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানান রাকিবুল আলম।

ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমান সরকার জানান, এ নেতার শারিরীক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক রংপুরের কোভিড ইউনিটে যোগাযোগ করে আইসিইউ বেড নিশ্চিত করা হয়। এরপর অ্যাম্বুলেন্সে করে তাকে রংপুরে পাঠানো হয়, পথেই তার মৃত্যু হয়।

ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাসে ১২২ জন আক্রান্তের মধ্যে ২৭ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে রাণীশংকৈল উপজেলায় গত ২৪ মে ঢাকা ফেরত ৮০ বছরের এক বৃদ্ধা মারা যায়। ঢাকায় পরীক্ষা শেষে ৩১ মে তার নমুনা কোভিড-১৯ শনাক্ত হয়।