গাইবান্ধায় ৯০০ কেজি সরকারি চাল উদ্ধার

গাইবান্ধায় এক ব্যবসায়ীর গুদাম থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির নয়শ’ কেজি চাল উদ্ধার করা হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2020, 02:32 PM
Updated : 2 June 2020, 02:32 PM

মঙ্গলবার দুপুরে গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের লেঙ্গাবাজার থেকে এ চাল উদ্ধারের পর এ নিয়ে সদর থানায় একটি মামলা করা হয়েছে বলে জানায় পুলিশ।

গাইবান্ধা সদর থানার ওসি খান মো. শাহারিয়ার জানান, বিকেলে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোফাখ্খারুল ইসলাম বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় একটি মামলা করেন। মামলায় রাজা মিয়াকে একমাত্র আসামি করা হয়।

গাইবান্ধা সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোফাখ্খারুল ইসলাম জানায়, লেঙ্গাবাজারের ব্যবসায়ী রাজা মিয়ার গুদামে সরকারি চাল বিক্রির উদ্দেশ্যে মজুদ করা হয়েছে। গত সোমবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্তীকে মোবাইল ফোনে এ তথ্য জানান স্থানীয়রা।

“ইউএনওর নির্দেশে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিরাজুল ইসলাম রাত সাড়ে ১০টার দিকে সদর থানার পুলিশসহ ওই গুদামে অভিযান পরিচালনা করেন। এ সময় ব্যবসায়ী রাজা মিয়াকে তার দোকানে ও বাড়িতে খোঁজ করে পাওয়া যায়নি।

“পরে তিনি স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে তার গুদামের তালা ভাঙেন। গুদামের ভেতরে ঢুকে খাদ্যবান্ধব কর্মসূচির ৩০টি খালি বস্তা এবং তার পাশেই ৫০ কেজি ওজনের ১৮টি সাধারণ বস্তায় ৯০০ কেজি চাল পাওয়া যায়।”

পরে চাল স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটির সভাপতির জিম্মায় গুদামে তালাবন্ধ করে রেখে আসা হয় বলে জানান তিনি।

গাইবান্ধা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিরাজুল ইসলাম বলেন, যেহেতু খাদ্যবান্ধব কর্মসূচির ৩০ খালি বস্তার পাশেই সাধারণ ১৮টি বস্তা ভর্তি চাল পাওয়া গেছে। তাই ধারণা করা হচ্ছে এগুলো সরকারেরই খাদ্যবান্ধব কোনো কর্মসূচির চাল হবে। যা বস্তা বদল করে রাখা হয়েছে।