ফুটবলের সঙ্গে লেখাপড়ায়ও এগোচ্ছেন কলসিন্দুরের মেয়েরা

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর স্কুল এন্ড কলেজের ছাত্রী নারী ফুটবলাররা খেলাধুলার পাশাপাশি লেখাপড়াও এগিয়ে নিচ্ছেন।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2020, 02:32 PM
Updated : 1 June 2020, 02:58 PM

২০২০ সালে এই প্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন জাতীয় নারী ফুটবল দলের দুই জন এবং কলসিন্দুর ফুটবল দলের তিনজন।

এছাড়া এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক মারিয়া মান্ডাসহ চারজন।

কলসিন্দুর স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মালা রানী সরকার বলেন, জাতীয় নারী ফুটবল দলের ১২ জন কলসিন্দুর স্কুল এন্ড কলেজের ছাত্রী। তাদের মধ্যে ছয় জন এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। পাশ করেছেন দুইজন-শামসুন্নাহার (সিনিয়র) ও সাজেদা আক্তার।

একই প্রতিষ্ঠান থেকে কলসিন্দুর ফুটবল টীমের ময়না, সীতা ও পূর্ণিমাও এবার এসএসসি পাশ করেছেন বলে তিনি জানান।

“এছাড়া এইচএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন জাতীয় নারী ফুটবল দলের মারিয়া মান্ডা, সানজিদা আক্তার, শিউলী আজিম, নাজমা ও কল্পনা।”

করোনাভাইরাসের মহামারীর এই সময়ে খেলাধুলা বন্ধ থাকায় এখন মা-বাবার সঙ্গে সময় কাটাচ্ছেন তারা।

এইচএসসি পরীক্ষায় কেমন প্রস্তুতি নেওয়া হয়েছে প্রশ্নের জবাবে মারিয়া মান্ডা বলেন, আশাবাদী যে পাশ করবেন। তবে ভালো রেজাল্ট করার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

শামসুন্নাহার বলেন, “ফলাফলটা আরও ভালো হলে ভালো লাগত। খেলাধুলায় সময় বেশি দেওয়ার কারণে ঠিকমত পড়াশোনা করতে পারিনি। তবে এইচএসসিতে আরও ভাল রেজাল্ট করার আশা রাখি।”

কলসিন্দুর স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মালা রানী সরকার বলেন, কলসিন্দুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও জাতীয় দলের নারী ফুটবলররা খেলাধুলার পাশাপাশি লেখাপড়াতেও এগিয়ে যাচ্ছে। আমরা আশাবাদী যে নারী ফুটবলাদের ভবিষ্যতের দিকেও খেয়াল রাখবে সরকার।