দেবীগঞ্জে করোনাভাইরাসে আরেকজনের মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় করোনাভাইরাস আক্রান্ত ৮৫ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় দুই জনের মৃত্যু হলো। জেলায় মোট আক্রান্ত ৫৫ জন।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2020, 03:27 PM
Updated : 29 May 2020, 03:28 PM

শুক্রবার চিলাহাটি ইউনিয়নের মহৎপাড়া গ্রামে এই বৃদ্ধের মৃত্যু হয় বলে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসিনুর রহমান জানান।  

হাসিনুর রহমান বলেন, ওই বৃদ্ধ গত ১২ মে তার স্ত্রীকে নিয়ে ঢাকা থেকে বাড়ি ফিরেছিলেন। তারপর থেকে তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। ১৬ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়; ১৮ মে তাদের দুজনই করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়।

“এরপর থেকে ওই বৃদ্ধ দম্পতি বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। শুক্রবার ভোরে বৃদ্ধের মৃত্যু হয়।”

হাসিনুর রহমান জানান, পক্ষাঘাতগ্রস্ত হয়ে ওই বৃদ্ধ দীর্ঘদিন ধরে অ্যাজমায় ভুগছিলেন। তবে তার করোনাভাইরাস আক্রান্ত ৬৫ বছর বয়সী স্ত্রী সুস্থ রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি স্বেচ্ছাসেবী দল বিশেষ সতর্কতায় ওই ব্যক্তির দাফন সম্পন্ন করেছে এবং এই ব্যক্তির মৃত্যুর পর ওই এলাকায় বাড়তি সতর্কতা জারি করা হয়েছে বলে তিনি জানান।

জেলার সিভিল সার্জন ফজলুর রহমান জানান, এ নিয়ে জেলায় করোনাভাইরাসে দুই জনের মৃত্যু হলো। দুজনই বৃদ্ধ এবং শ্বাসকষ্টসহ অন্যান্য নানা রোগে ভুগছিলেন। এর আগে গত ১৯ মে সকালে বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান প্রধান (৬৫) এই ভাইরাসে আক্রান্ত হয়ে রংপুরে ডেডিকেটেড করোনাভাইরাস আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি জানান, এ পর্যন্ত জেলার এক হাজার ১৭০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে এক হাজার আটজনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে ৫৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ১৯ জন, দেবীগঞ্জ উপজেলায় ২১ জন, তেঁতুলিয়ায় সাত জন, বোদায় ছয় জন এবং আটোয়ারী উপজেলায় দুই জন। এদের মধ্যে ১০ জন সুস্থ হয়ে উঠেছেন।