ঠাকুরগাঁওয়ে ঢাকা-নারায়ণগঞ্জ ফেরত ৪ জন আক্রান্ত

ঠাকুরগাঁওয়ে নতুন করে আরও চারজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা ঢাকা-নারায়নগঞ্জ থেকে এসেছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৬৭ জনে দাঁড়াল।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2020, 11:00 AM
Updated : 28 May 2020, 11:00 AM

বুধবার রাত ১০টার দিকে ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মো. মাহফজুর রহমান সরকার এ কথা জানান।

আক্রান্তদের মধ্যে একজন পুরুষ (৪০) ও একজন নারীর (৩৯) বাড়ি ঠাকুরগাঁও সদর উপজেলায়, আরেকজন পুরুষের (৪০) বাড়ি জেলার পীরগঞ্জ উপজেলা ও অপর এক নারীর (৩৫) বাড়ি জেলার হরিপুর উপজেলায়।

সিভিল সার্জন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন  করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুই সপ্তাহ আগে ঢাকা থেকে সদর উপজেলায় আসেন৪০ বছরের একজন পুরুষ ও ৩৯ বছরের একজন নারী। এছাড়াও নারায়ণগঞ্জ থেকে ৩৫ বছরের একজন নারী হরিপুর উপজেলা ও পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে ৪০ বছরের একজন পুরুষ পীরগঞ্জ ‍উপজেলায় আসেন। 

“খবর পেয়ে ২২ মে বাড়িতে গিয়ে ওই ৪ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুরের আব্দুর রহিম মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষার ফলাফলে তাদের শরীরে কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে।”

নতুন করে আক্রান্তদের সংশ্লিষ্ট উপজেলার আইসোশেণ ওয়ার্ডে রেখে চিকিৎসা সেবা দেওয়া হবে এবং তাদের পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে জানান মাহফজুর।

ঠাকুরগাঁও জেলা থেকে এক হাজার ৩৮২ জনের নমুনা ঢাকা, রংপুর ও দিনাজপুরে পরীক্ষার জন্য পাঠনো হয়েছে। এর মধ্যে এক হাজার ২১৫ জনের ফলাফল পাওয়া গেছে। আর গত ২৪ ঘণ্টায় ১৪ জনের নমুনা দিনাজপুরে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।