ফেনীতে উপজেলা চেয়ারম্যানসহ আক্রান্ত আরও ৮

ফেনীতে এক উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ নতুন করে আরও আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2020, 06:52 AM
Updated : 28 May 2020, 06:54 AM

বুধবার রাতে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে আটজনের করোনাভাইরাস পজেটিভ এসেছে বলে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান।

এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৯ জনে দাঁড়াল।

দাগনভূইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়েত বিন করিম বলেন, “গত ২১ মে ওই উপজেলা চেয়ারম্যানের নমুনা সংগ্রহ করা হয়। বুধবার তার ফলাফল পজেটিভ আসে।

এছাড়া দাগনভূইয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে ঢাকা ফেরত এক ব্যক্তির করোনাভাইরাস পজেটিভ হওয়ার পর ওই পরিবারের বেশ কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে দুই শিশু ও এক নারীর করোনাভাইরাস শনাক্ত হয়।”

এছাড়া আক্রান্ত অপরজন ইয়াকুবপুর ইউনিয়নের বিজয়পুর গ্রামের বাসিন্দা। গত ২১ মে বৃহস্পতিবার ও ২২ মে শুক্রবার এদের নমুনা সংগ্রহ করা হয়। দাগনভূইয়ার পাঁচজন ছাড়াও আক্রান্ত অপর তিনজনের মধ্যে দুইজন ফেনী সদর উপজেলা ও একজন সোনাগাজী উপজেলার বাসিন্দা বলে জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।    

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. সরফুদ্দিন আহমেদ বলেন, বুধবার পর্যন্ত জেলায় ১৩১৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগার জন্য পাঠানো করা হয়। বুধবার পর্যন্ত ১২৩১ জনের প্রতিবেদন পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, প্রকৌশলীসহ ৮৯ জনের পজেটিভ রিপোর্ট পেয়েছে।

“এদের মধ্যে সুস্থ্ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ৫০ জন।”

গত ১৬ এপ্রিল ফেনীতে প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রামণ শনাক্ত হয়। এরপর প্রায় দেড় মাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৯ জনে দাঁড়িয়েছে।