চাঁদপুরে নারায়ণগঞ্জ ফেরত কোভিড-১৯ আক্রান্ত যুবকের মৃত্যু

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত পল্লী বিদ্যুতের এক কর্মচারীর মৃত্যু হয়েছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 05:50 PM
Updated : 26 May 2020, 05:50 PM

মঙ্গলবার উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের বরুরকান্দি গ্রামে নিজ বাড়িতে ৩৮ বছর বয়সী এই ব্যক্তির মৃত্যু হয়।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুশরাত জাহান মিথেন বলেন, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেওয়ায় গত ২২ মে সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন এই যুবক। পরদিন তার করোনাভাইরাস শনাক্ত হয়।

“কিন্তু রোববার [২৪ মে] করোনাভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি বিষয়টি গোপন রেখে তিনি গ্রামের বাড়ি আসেন। মঙ্গলবার দুপুরে তিনি মারা যান।”

এই যুবকের পরিবারের কয়েকজন সদস্যের মাঝে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে এবং তাদের নমুনা পরীক্ষা করা হবে বলে নুশরাত জানান।

নুশরাত জানান, এই ব্যক্তি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পল্লী বিদ্যুৎ বিভাগে চাকরি করতেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

কোভিড-১৯ উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

চাঁদপুর শহরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক স্বাস্থ্য সহকারীর মৃত্যু হয়েছে।

গুয়াখোলা এলাকায় নিজের বাড়িতে সোমবার রাতে ৫৯ বছর বয়সী এই ব্যক্তি মারা যান বলে সিভিল সার্জন শাখাওয়াত উল্লাহ জানিয়েছেন।

মঙ্গলবার সকালে তাকে বিশেষ ব্যবস্থায় দাহ করা হয়েছে।

মৃত এই ব্যক্তি উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) হিসেবে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন। তিনি চাঁদপুর শহরে বসবাস করতেন।

সিভিল সার্জন শাখাওয়াত উল্লাহ জানান, ওই ব্যক্তি মতলব দক্ষিণ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে এক চিকিৎসকের সহকারী হিসেবে কাজ করতেন।

প্রায় ১০ দিন আগে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়লে তিনি চাঁদপুর শহরের বাসায় চলে আসেন। রোববার তিনি চাঁদপুরে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেন। সোমবার রাতে সেখানে মৃত্যু হয়। নমুনার রিপোর্ট এখনও আসেনি।