মাকে রাস্তায় ফেলে যাওয়া ৩ ছেলে মুচলেকা দিয়ে মুক্ত

জয়পুরহাট সদর উপজেলায় মাকে রাস্তায় ফেলে যাওয়া তিন ছেলেকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 01:08 PM
Updated : 26 May 2020, 01:08 PM

সদর থানার ওসি শাহরিয়ার খান জানান, ছেলেদের শাস্তি হলে তারা সমাজে হেয়প্রতিপন্ন হবেন বলে ওই বৃদ্ধার অনুরোধে তাদের ছেড়ে দেওয়া হয়।

সোমবার ঈদের দিন নতুনহাট মোড় এলাকায় জয়পুরহাট-আক্কেলপুর সড়কের পাশে ছিরাতুন্নেছা (৮০) নামে ওই বৃদ্ধা আহাজারি করছিলেন। স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন কররে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সেফ হোমে রাখে।

ওই সময় বাড়ি থেকে তিন ছেলেকে আটক করে পুলিশ। তারা হলেন জয়পুরহাট পৌরশহরের জানিয়ার বাগান এলাকার নূর মোহাম্মদ মোল্লার ছেলে আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজ্জামেল হক।

ওসি শাহরিয়ার বলেন, ছেলেদের শাস্তি হলে তারা সমাজে হেয়প্রতিপন্ন হবেন বলে ওই বৃদ্ধা বারবার অনুনয়-বিনয় করছিলেন। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় ছেলেরা পুলিশের কাছে মুচলেকা দিয়েছেন যে, তারা মাকে আর কষ্ট দেবেন না এবং ঠিকমত ভরণ-পোষণ দেবেন। তাই মঙ্গলবার দুপুরে তিন ছেলেকে ছেড়ে দেওয়া হয়।

ওসি বলেন, তিন ছেলে কৌশলে তাদের মায়ের নামের সব জমিজমা নিজেদের নামে লিখিয়ে নিয়েছেন। এরপর থেকে ছেলেরা মায়ের ভরণ-পোষণে অবহেলা, গালমন্দ ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিলেন।

এ ঘটনায় সোমবার রাতে ছিরাতুন্নেছার নাত-বৌ শিল্পী আক্তার বাদী হয়ে কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছেন বলে জানান তিনি।

পৌরসভার কাউন্সিলার ইকবাল হোসেন সাবু বলেন, বৃদ্ধার ছেলেগুলো বেশ সচ্ছল। কিন্তু মাকে ভরণ-পোষণ না দেওয়ায় পৌরসভা থেকে তাকে অনুদান দেওয়া হয়। তাও বৃদ্ধা মাকে না দিয়ে ছেলেরাই ভোগ করেছেন বলেও অভিযোগ রয়েছে।