করোনাভাইরাস: শিরোইল পুলিশ ফাঁড়ি বন্ধ

করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কায় রাজশাহীর শিরোইল পুলিশ ফাঁড়ির কার্যক্রম স্থগিত করে এর সব সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 10:02 AM
Updated : 26 May 2020, 10:52 AM

জেলার বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, ওই ফাঁড়ির একজন এসআইয়ের ভগ্নিপতি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মৃত্যুর ঘটনায় সতর্কতা হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

ওসি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত একজন এসআই রাজশাহী মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার মারা গেছেন। ওই ব্যক্তির শ্যালক শিরোইল ফাঁড়ির একজন এসআই। তিনি অসুস্থ ভগ্নিপতিকে দেখতে গিয়েছিলেন। এতে এই এসআইসহ ফাঁড়ির অন্য সদস্যদের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে থাকতে পারে।

মঙ্গলবার সকালে ওই এসআইয়ের পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, একই সঙ্গে ফাঁড়ির ১৮ জন পুলিশ সদস্যের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। আর ফাঁড়ির কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

আপাতত বোয়ালিয়া থানার পুলিশ সদস্য ওই ফাঁড়ির দায়িত্ব পালন করবেন বলে তিনি জানান।

ওসি বলেন, এসআইয়ের পরীক্ষার ফল আসা পর্যন্ত ফাঁড়ির সব কার্যক্রম স্থাগিত ঘোষণা করা হয়েছে।

“আমরা একে আপাতত ডিউটি বিরতি বলছি, লকডাউন নয়। ফল পজেটিভ আসলে লকডাউন ঘোষণা করে ফাঁড়ির অন্য সদস্যের নমুনা সংগ্রহ করা হবে। তার আগ পর্যন্ত বোয়ালিয়া থানার পুলিশ সদস্যরা ওই এলাকায় দায়িত্ব পালন করবেন।”

এদিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৩৫ বছর বয়সী এক পোশাক বিক্রেতা মারা গেছেন মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তালেব জানান, ওই ব্যক্তি বেশ কিছুদিন ধরে জ্বর-ঠাণ্ডা ও কাশিজনিত সমস্যায় ভুগছিলেন। এর আগে তিনি অসুস্থ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাও নিয়েছিলেন। এর পর থেকে তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন। সুস্থ না হওয়ায় শনিবার তার নমুনা সংগ্রহ করা হয়।

স্বাস্থ্য বিধি মেনে তার লাশ দাফন করার নির্দেশনা দেওয়া হয়ে বলে তিনি জানান।

তিনি বলেন, ওই ব্যক্তির মৃত্যুর পর সকাল ৯টার দিকে পরীক্ষার ফল পাওয়া গেছে। নেগেটিভ এসেছে। তবে মৃত্যুর পর আবার তার নমুনা সংগ্রহ করা হয়েছে। দ্বিতীয় দফা পরীক্ষা করা হবে।