কোভিড-১৯: নারায়ণগঞ্জে চিকিৎসকের মৃত্যু

কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর নারায়ণগঞ্জে একজন চিকিৎসক মারা গেছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 08:55 AM
Updated : 26 May 2020, 09:27 AM

আমেনা বেগম (৬৩) নামে এই চিকিৎসক মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত ১৪ মে আমেনার কোভিড-১৯ শনাক্ত হয়। প্রথমে তিনি বাড়িতে ছিলেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়েছিল। এ জেলায় এই প্রথম কোনো কোভিড-১৯ আক্রান্ত চিকিৎসকের মৃত্যু হল।

আমেনা বছর খানেক আগে ৩০০ শয্যাবিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতাল থেকে অবসর নেন। তিনি জ্যেষ্ঠ গাইনি বিশেষজ্ঞ ছিলেন বলে পরিবার জানিয়েছে।

আমেনার ছেলে সোহাগ সিদ্দিকী বলেন, তার মাকে মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করানো হয়। তার আগে থেকে অ্যাজমার সমস্যা ছিল। শ্বাসকষ্টের কারণে তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

গত ৮ মার্চ এ জেলায় প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ২৩৭০ জন। তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৪৫ জন। শুরু থেকে এ পর্যন্ত মোট মারা গেছেন ৭৩ জন। আর সুস্থ হয়েছেন ৬৯৪ জন।

সিভিল সার্জন বলেন, আক্রান্তদের অধিকাংশই জেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শে বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন। যারা বাড়িতে আইসোলেশনে থাকেন তাদের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হয়।