কোভিড-১৯: ফেনীতে আরও ৬ জন আক্রান্ত

ফেনীতে নতুন করে আরও ছয়জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৭৩ জনে দাঁড়াল।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2020, 04:13 AM
Updated : 25 May 2020, 04:47 AM

নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাওয়া প্রতিবেদনের বরাতে রোববার রাতে জেলা সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন এ কথা জানান।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্ত ৬ জনের মধ্যে দাগনভূঞা উপজেলার সদর ইউনিয়ন ও রাজাপুর ইউনিয়নে তিনজন রয়েছেন। এদের একজন ভূমি কর্মকর্তা ও অপর দুইজন ঢাকা থেকে ফিরেছেন। গত ১৯ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

এছাড়া দুইজন সোনাগাজী সদর ও মতিগঞ্জ ইউনিয়নের সৈয়দপুর এলাকার বাসিন্দা। অপর একজন পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের এক যুবক। তিনি গত কয়েকদিন আগে ঢাকায় গিয়েছিলেন। তিনি সেখানে একটি কুরিয়ার সার্ভিসে কর্মরত রয়েছেন।

নতুন আক্রান্তরা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টিনে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিবে বলে সিভিল সার্জন জানান।

তিনি বলেন, রোববার পর্যন্ত জেলায় ১ হাজার ২৩৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগার জন্য চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজে পাঠানো হয়। রোববার পর্যন্ত ১ হাজার ৯৫ জনের প্রতিবেদন পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য,  গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, প্রকৌশলীসহ ৭৩ জনের পজেটিভ রিপোর্ট পেয়েছে।

“তাদের মধ্যে সুস্থ্ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ১৪ জন। একজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের পাঠানো হয়েছে এবং  বাকিরা হাসপাতপালে ও বাসায় আইসোরেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।”

গত ১৬ এপ্রিল ফেনীতে প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।