কোভিড-১৯: দোহার-কোরানীগঞ্জ-নবাবগঞ্জে শনাক্ত আরও ১৬

ঢাকার তিন উপজেলা দোহার, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জে আরও ১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে রয়েছেন দোহারে তিন জন, কেরানীগঞ্জে ছয় জন এবং নবাবগঞ্জে সাত জন।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2020, 04:40 PM
Updated : 24 May 2020, 06:19 PM

এই তিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা রোববার এ কথা জানান। 

দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন জানান, রোববার ভোরে পাওয়া পরীক্ষার ফলাফলে তারা নতুন করে তিন রোগী শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন।

আক্রান্তরা উপজেলার বিলাসপুর, কুসুমহাটি ও মাহমুদপুর ইউনিয়নের বাসিন্দা।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩৮। মৃত্যুবরণ করেছেন দুইজন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একজন।

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর মোবারক হোসেন জানান, শনিবার রাতে পাওয়া পরীক্ষার ফলাফলে নতুন করে ছয় জনের শরীরে সংক্রমণের বিষয়টি তারা নিশ্চিত হয়েছেন।

তিনি জানান, নতুন আক্রান্তরা উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। এদের নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৪৪০। উপজেলায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১৩ জনের ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ জন।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ)  হরগোবিন্দ সরকার অনুপ জানান, রোববার সকালে পাওয়া পরীক্ষার ফলাফলে তারা সাত রোগী শনাক্তের বিষয়টি নিশ্চিত হয়েছেন।

আক্রান্তদের তিনজন উপজেলার কলাকোপা, দুইজন বান্দুরা, একজন নয়নশ্রী ও একজন যন্ত্রাইল ইউনিয়নের বাসিন্দা বলে তিনি জানান।

তিনি জানান, নতুন আক্রান্তরা ওই চার ইউনিয়নের বাসিন্দা। এদের মধ্যে একজন সাবেক ইউনিয়ন চেয়ারম্যান ও একজন পুরাতন রোগী রয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৫৩। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি  ফিরেছেন আট জন।