যশোরে আম্পানে মৃতের সংখ্যা বেড়ে ৫

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবের মধ্যে যশোরে ঘরের ওপর গাছ ভেঙে পড়ে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন। 

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2020, 03:41 PM
Updated : 21 May 2020, 03:41 PM

এই পাঁচজনের মধ্যে চৌগাছায় দুইজন, শার্শায় দুই জন এবং বাঘারপাড়ায় একজনের মৃত্যু হয়েছে।

চৌগাছা উপজেলার চাঁদপাড়া ইউনিয়নের চাঁদপুর গ্রামে রাত ১০টার পর ঝড়ের মধ্যে ঘরের ওপর গাছ ভেঙে পড়লে এক মা ও তার শিশু কন্যার মৃত্যু হয়।

এ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য শাহিনুর রহমান জানান, রাতে প্রবল বাতাসে একটি জাম গাছ ভেঙে ওই পরিবারের কাঁচা ঘরের ওপর পড়ে।

তাতে মা খ্যান্ত বেগম (৪৫) ও মেয়ে রাবেয়া (১৩) ঘটনাস্থলেই মারা যান এবং ছেলে আল-আমিন (২২) আহত হন বলে শাহিনুর রহমান জানান।

শার্শার উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল জানান, ঝড়ের মধ্যে গাছ পড়ে বাগআচড়া ইউনিয়নের টেংরা গ্রামে মুক্তার আলি নামে ৩৫ বছর বয়সী এক ব্যক্তি এবং গোগা পশ্চিমপাড়ার ময়না খাতুন নামে ২৫ বছর বয়সী এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

নিহত ময়না খাতুনের স্বামী শাহাজান আলীও আহত হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, “রাতে আম্পানের তাণ্ডব শুরু হলে শাহাজান তার স্ত্রীকে নিয়ে নিজেদের কাঁচা ঘর ছেড়ে পাশের এক পাকা বাড়িতে যাচ্ছিলেন। পথে একটি গাছ ভেঙে পড়লে ঘটনাস্থলেই ময়নার মৃত্যু হয়। শাহাজানকে পরে উদ্ধার করে হাসপাতালে পাঠায় স্থানীয়রা।”

বাগআচড়া ইউনিয়নের ৮ নম্বর টেংরা ওয়ার্ডের সদস্য মুজাম গাজী জানান, নিহত মুক্তার আলি এলাকায় নসিমন চালাতেন। রাতে ঝড়ের মধ্যে ঘরের ওপর গাছ পড়লে তিনি ঘটনাস্থলেই মারা যান।

একই ভাবে ঝড়ের মধ্যে গাছের চাপায় বাঘারপাড়ার বুদোপুর গ্রামে ডলি বেগম নামে ৪৮ বছর বয়সী আরেক নারীর মৃত্যু হয় বলে বাঘারপাড়া থানার ওসি সৈয়দ আল মামুন জানান।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুর রশিদ জানান, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ১১ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন, যারা ঝড়ে গাছ চাপা পড়ে অথবা দেওয়াল চাপায় আহত হয়েছেন।