কোভিড-১৯: বগুড়ায় কর্মহীনকে ঈদের উপহার একদল সাবেক শিক্ষার্থীর

করোনাভাইরাসে অবরুদ্ধ অবস্থায় কর্মহীন মানুষের হাতে ঈদের উপহার সামগ্রী দিয়েছেন বগুড়া জিলা স্কুলের ৯৮ ব্যাচের শিক্ষার্থীরা।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2020, 05:42 PM
Updated : 20 May 2020, 07:05 PM

‘ভালো কাজে সবসময়’ স্লোগানকে সামনে রেখে সোমবার ও মঙ্গলবার তারা এই উপহার সামগ্রী দেন।  

প্রথম ধাপে রোজা শুরু হওয়ার দ্বিতীয় দিন এক তারা ত্রাণ বিতরণ করেন। দ্বিতীয় ধাপে সোমবার ও মঙ্গলবার তারা ত্রাণ বিতরণ করেন।

বগুড়া সদরের বিভিন্ন এলাকায় ১৪৫টি পরিবারের মাঝে তারা ত্রাণ দেন বলে এই কাজের সমন্বয়কারী মাহবুব প্যাটেল জানান।

মাহবুব প্যাটেল বলেন, “বগুড়া জিলা স্কুলের ৯৮ ব্যাচের সংগঠন ‘BZS'98’ বিভিন্ন সময় বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে। তার ধারাবাহিকতায় এবার আমরা ব্যাচের সকলের সহযোগিতা নিয়ে দুই ধাপে মোট ১৪৫টি নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত কর্মহীন পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে হাজির হয়েছি।”  ‍

তিনি জানান, তাদের দেওয়া প্রতিটি উপহার ব্যাগ এমনভাবে তৈরি যেন ওই খাবারে একটি পাঁচ জনের পরিবার কমপক্ষে ১০ দিন খেতে পারে। তারা বেশি সংখ্যক পরিবারকে না দিয়ে অল্প সংখক পরিবারকে বেশি পরিমাণ খাবার দেওয়ার চেষ্টা করেছেন।

মাহবুব জানান, তাদের প্রতিটি ব্যাগে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি পিঁয়াজ, এক কেজি ডাল, এক কেজি ছোলা, এক লিটার তেল, এক কেজি চিনি, এক কেজি লবণ, একটা মিষ্টি কুমড়া, একটা সাবান, চারটা স্যালাইন, এক পাতা নাপা ট্যাবলেট এবং নগদ ২০০ টাকা আছে।

“ঈদের জন্য দ্বিতীয় ধাপে আমরা এর সঙ্গে পোলাওয়ের চাল এবং সেমাই যোগ করেছি।”

তিনি বলেন, আগের ব্যাগে নগদ ২০০ টাকা করে ছিল। তবে ঈদ উপলক্ষে প্রতিটি প্যাকেটে নগদ ৪৩০ টাকা দেওয়া হয়েছে যেন পরিবারগুলো তাদের নিজেদের চাহিদা অনুযায়ী অন্য খাবার সামগ্রী কিনে নিতে পারে।