কিশোরগঞ্জে এক পরিবারে ৮ জনের করোনাভাইরাস শনাক্ত

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় একই পরিবারের আট জনসহ আরও ১৯ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2020, 11:44 AM
Updated : 20 May 2020, 11:44 AM

বুধবার জেলার সিভিল সার্জন মুজিবুর রহমান জানান, এ নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা হলো ২৫৩। করোনাভা্ইরাস  আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা সাত।

মুজিবুর রহমান জানান, বাজিতপুর উপজেলায় কোভিড-১৯ পজিটিভ আসা নতুন আট জনের সবাই এক পরিবারের। তাদের মধ্যে পাঁচ জন মহিলা ও তিন জন পুরুষ। এর আগে গৃহকর্তার কোভিড-১৯ শনাক্ত হয়েছিল।

বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাহলিল হোসেন শাওন জানান, বাজিতপুরের দীঘিরপাড় ইউনিয়নের মিয়া বাড়ির এই পরিবারের গৃহকর্তা কয়েকদিন আগে ঢাকা থেকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বাড়ি আসেন। তার নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসার পর পরিবরের আরও ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে আট জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেল।

এ নিয়ে বাজিতপুরে বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭ হলো বলে তিনি জানান।

তাহলিল হোসেন শাওন আরও জানান, উপজেলায় নতুন শনাক্ত হওয়া ১৯ জনের মধ্যে এই পরিবারের আট জন ছাড়াও রয়েছেন করিমগঞ্জের তিন জন, পাকুন্দিয়ার দুই জন, কটিয়াদীর দুই জন, সদরেরদুই জন, ভৈরবের এক জন এবং তাড়াইল উপজেলার এক জন।

সিভিল সার্জন অফিসের দেওয়া সর্বশেষ উপজেলাওয়ারী হিসাব অনুযায়ী ভৈরবে সর্বোচ্চ ৭২ জন, তাড়াইলে ৩৩ জন, সদরে ২৫ জন, মিঠামইনে ২৪ জন, করিমগঞ্জে ২৩ জন, বাজিতপুরে ১৭ জন, কটিয়াদীতে ১৬ জন, ইটনায় ১১ জন, কুলিয়ারচরে ১১ জন, হোসেনপুরে সাত জন, পাকুন্দিয়ায় ছয় জন, নিকলীতে পাঁচ জন ও অষ্টগ্রাম উপজেলায় তিন জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।