পটুয়াখালীতে ঝড় প্রস্তুতি কর্মসূচির সদস্য নৌকা উল্টে নিখোঁজ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি- সিপিপির এক সদস্য নৌকা উল্টে নিখোঁজ হয়েছেন।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2020, 07:44 AM
Updated : 20 May 2020, 07:45 AM

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মো. শহিদুল হক জানান, বুধবার সকালে ছৈলাবুনিয়া গ্রামে হাফেজ পেয়াদা খালে এই স্বেচ্ছাসেবী নিখোঁজ হন।

নিখোঁজ মো. শাহআলম ওই গ্রামের সোনা মিয়ার ছেলে। ধানখালী ইউনিয়ন সিপিপির ৬ নম্বর ইউনিটের দলনেতা তিনি।

ইউএনও বিডিনিউজ টোয়েন্টিফোর ডকমকে বলেন, সকালে চার সিপিপি সদস্য খাল পার হওয়ার সময় নৌকা উল্টে পানিতে পড়ে যান। তাদের তিনজন সাঁতরে তীরে উঠতে পারলেও শাহআলম নিখোঁজ হন। তার পায়ে গামবুট ও জ্যাকেট থাকায় তিনি সাঁতরাতে পারেননি বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, খালে কচুরিপানা থাকায় তাৎক্ষণিকভাবে তাকে খুঁজে পাওয়া যায়নি। স্থানীয় ফারায় সার্ভিসের একটি দল খোঁজাখুঁজি করছে। তাছাড়া কোস্টগার্ড সদস্য ও বরিশাল থেকে ডুবুরিরা আসছেন।

এদিকে আম্পান মোকাবেলায় মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলায় পায়রা বন্দরের সব কার্যক্রম বন্ধ রয়েছে। উপকূলে বইছে বৈরী আবহাওয়া।

সকাল থেকে জেলার সব জায়গায় থেমে থেমে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে বলে খবর পাওয়া গেছে। নদী-নদীর পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে। ঝুকিপূর্ণ এলাকা থেকে সরিয়ে জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে নিতে কাজ করছে প্রশাসন।

জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার আট উপজেলায় ১০টি কন্ট্রোল রুম খোলায় হয়েছে। সিভিল সার্জনের পক্ষ থেকে সব স্বাস্থ্যকর্মীর ছুটি বাতিল করে ৩২৫টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। অভ্যন্তরীণ রুটে সব ধরনের নৌচলাচল বন্ধ করেছে বিআইডব্লিউটিএ।