স্বাস্থ্যবিধি না মানায় বরিশালে বিপণি কেন্দ্র ফের বন্ধ

স্বাস্থ্যবিধি না মানায় করোনাভাইরাসের সক্রমণ ঝুঁকির শঙ্কায় বরিশালে বিপণি কেন্দ্রগুলো ফের বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 02:24 PM
Updated : 18 May 2020, 02:24 PM

সোমবার জেলা ম্যাজিস্ট্রেট ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি এসএম অজিয়র রহমান এক গণবিজ্ঞপ্তিতে বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার সকল উপজেলা ও মহানগরীর দোকানপাট ও শপিং মল বন্ধ থাকবে।

মঙ্গলবার ভোর ৬টা থেকে এ আদেশ কার্যকর হবে বলে বিজ্ঞপ্তি বলা হয়।

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকির মধ্যে বিধিনিষেধ শিথিল করে সীমিত আকারে দোকানপাট, শপিং মল খোলার নির্দেশনা ছিল সরকারের।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা সার্বক্ষনিক খোলা থাকবে। এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্য, কাঁচাবাজার ও অন্যান্য জরুরি পরিসেবাসমূহ আগের মতো বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে দোকানপাট, শপিং মল খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে ১০ মে থেকে দোকানপাট খুলতে শুরু করে।

“কিন্তু গত নয় দিনে ক্রেতা-বিক্রেতা উভয়ের মধ্যে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা দেখা গেছে। তাদের অবহেলার কারণে জেলায় করোনাভাইরাসের সক্রমণের হার বাড়ছে।”

তাই সাধারণ মানুষের সুরক্ষা ও মৃত্যুঝুঁকি এড়াতে ১৯ মে মঙ্গলবার ভোর ৬টা থেকে সব ধরনের দোকানপাট ও শপিং মল বন্ধের নির্দেশ দেওয়া হলো, গণবিজ্ঞপ্তিতে বলা হয়।

কেউ নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়েছে।