পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি বন্ধ

করোনাভাইরাস সংক্রামণ ঝুঁকি এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 12:59 PM
Updated : 18 May 2020, 12:59 PM

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমান বলেন, জেলা প্রশাসনের অনুরোধে সোমবার সকাল থেকে ফেরি চলাচল বন্ধ রেখেছে ফেরি কর্তৃপক্ষ।

এদিকে, পারাপার বন্ধ থাকায় কয়েকজন প্রাইভেটকার চালক পাটুরিয়ার একটি টিকিট কাউন্টার ভাঙচুর করেছে।

এ্কই কারণে সোমবার বিকালে শিমুলিয়া-কাঁঠছালবাড়ি ফেরিঘাটও বন্ধ করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় জানায়, ঈদকে সামনে রেখে গত কয়েকদিন ধরে ঢাকা ও পাশের এলাকা থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ হয়ে মানুষ দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় যাচ্ছে।

বিআইডব্লিউটিসি কর্মকর্তা জিল্লুর রহমান আরও বলেন, ফেরি পারাপারে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হওয়ায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যায়। তাই জেলা প্রশাসন ফেরি চলাচল বন্ধের অনুরোধ জানায়। এদিকে, সকাল সাড়ে ৯টার দিকে ব্যক্তিগত গাড়ি পারাপার করতে না দেওয়ায় চালকেরা পাটুরিয়ার ৫ নম্বর কাউন্টার ভাঙচুর করে।

এ বিষয়ে জিল্লুর রহমান বলেন, রোববার রাত ১০টা থেকে ব্যক্তিগত গাড়ি পারাপার বন্ধ রাখা হয়েছে। সকালে পারাপার না হতে পেরে ব্যক্তিগত গাড়ির বেশ কয়েকজন চালক কাউন্টারটি ভাঙচুর করে। এসব যানবাহন উল্টোপথে আবার ঢাকা অভিমুখে রওনা হয়।

জিল্লুর রহমান আরও জানান, করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার ঠেকাতে প্রশাসনের নির্দেশনায় এই নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে একটি মাত্র ফেরি দিয়ে শুধু রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধই থাকবে।