শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি বন্ধ

ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের ঢল নামায় করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। 

মুন্সীগঞ্জ  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 11:37 AM
Updated : 18 May 2020, 02:08 PM

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, সোমবার বিকাল ৩টা থেকে বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের নির্দেশে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

স্থানীয় প্রশাসনের সঙ্গে নৌপরিবহন মন্ত্রণালয় কথা বলে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান।
গত কয়েকদিন ধরে এই ফেরিঘাট দিয়ে দক্ষিণাঞ্চলমুখী মানুষের ঢল নামে। এতে করোনাভাইরাস সংক্রমণের শঙ্কা ব্যাপকভাবে বেড় যায়। এ কারণে রোববার ঢাকা থেকে দক্ষিণাঞ্চলমুখী যানবাহনকে মুন্সীগঞ্জ থেকে ফিরিয়ে দিচ্ছিল। 
শফিকুল ইসলাম বলেন, ঘরমুখো মানুষজনের ঢল এমনই ছিল যে দিন দিন তা জনসমুদ্রে পরিণত হচ্ছিল, যা করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি অনেক বৃদ্ধি পায়।
“আপাতত কোনো প্রকার ফেরিই চলাচল করবে না। তাই জনসাধারণকে এ নৌরুটে চলাচলের জন্য রওনা না হতে অনুরোধ করা হয়েছে।”
তবে শিমুলিয়া ঘাটে এখন অন্তত ২শ ট্রাক এবং ছোট আকারের প্রায় ৫০টি যান পারাপারের অপেক্ষায় রয়েছে, যেগুলো পার করার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানান।
মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, সার্বিক পরিস্থিতির কারণেই করোনাভাইরাস সংক্রমণ রোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।