যশোরে ফের দোকানপাট বন্ধ হচ্ছে

আগামী মঙ্গলবার সকাল থেকে যশোরের সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2020, 01:10 PM
Updated : 17 May 2020, 01:10 PM

রোববার করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানিয়েছেন।

করোনাভাইরাস পরিস্থিতিতে বারবার সতর্ক করার পরও স্বাস্থ্যবিধি না মেনে জনসাধারণকে মার্কেট-শপিংমলে ভিড় জমানোয় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

গত ২৭ এপ্রিল যশোর জেলাকে প্রথম ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছিল। পরে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ১০ মে শর্ত সাপেক্ষে নির্দিষ্ট সময়ের জন্য দোকানপাট খোলার অনুমতি দেওয়া হয়।

রোববার বিকেল ৩টায় সার্কিট হাউসে জেলা প্র্রশাসক শফিউল আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় যশোরের সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে আগামী মঙ্গলবার থেকে ফের দোকানপাট, শপিংমল, মার্কেট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়।

জেলা প্রশাসক বলেন, “এই বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে। সেটা আজও হতে পারে, আগামীকালও হতে পারে।”

সভায় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, করোনাভাইরাস সংক্রান্ত সেনা তৎপরতায় যশোরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্নেল নিয়ামুল, পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে রোববার করোনাভাইরাস টেস্টের ফলাফলে যশোরের তিনটি নমুনা পরীক্ষা করে দুটি পজেটিভ ফল মিলেছে। এ নিয়ে যশোরে মোট ৯৮ জন এ রোগী শনাক্ত হল বলে জানান সিভিল সার্জন শেখ আবু শাহীন।